বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

তদন্ত ছাড়া ফেরি দুর্ঘটনার কারণ বলা যাবে না: নৌ প্রতিমন্ত্রী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪ ২:৪৮ pm

রজনীগন্ধা ফেরি ডুবে যাওয়ার বিষয়ে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, তদন্ত প্রতিবেদন ছাড়া এ দুর্ঘটনার কারণ নিশ্চিতভাবে বলা যাবে না।

আজ বুধবার (১৭ জানুয়ারি) সকালে সচিবালয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রাথমিকভাবে আমাকে বলা হয়েছে, ওখানে ফেরি নোঙর করা ছিলো, বাল্কহেড ধাক্কা দিয়েছে। আমি এই মুহূর্তে বলতে পারবো না আসলে কোনটা সত্য। তদন্ত প্রতিবেদন ছাড়া বলা যাবে না কোনটা সত্য। এখানে অন্য কোনো দুর্বলতা বা অন্য কোনো ঘটনা আছে কি না, এর মধ্যে বলতে পারি না। ফেরিটি ছিল ঘাটের খুব কাছাকাছি।

তিনি বলেন, ঘটনা পর্যবেক্ষণে নৌ মন্ত্রণালয়ের সচিব, টিসি ও টিএ এর চেয়ারম্যান সেখানে অবস্থান করছেন। এই ঘটনা অত্যন্ত দুঃখজনক।

তিনি আরও বলেন, বাংলাদেশের আবহাওয়ার কুয়াশা ভেদ করে এমন ফগলাইট দেশে নেই। আগে কেনা ফগলাইটগুলো সার্ভে করে কেনা হয়নি। আমরা নিবন্ধন ছাড়া চলতে থাকা বাল্কহেডগুলোর বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত ১টার দিকে দৌলতদিয়া থেকে ছেড়ে আসা ফেরি ‘রজনীগন্ধা’ ঘন কুয়াশার কারণে পাটুয়ারিয়ার ৫ নম্বর ঘাটের কাছে আটকে পড়ে নদীতে নোঙর করে। আজ বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে একটি বাল্কহেড ফেরিটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এরপর ডুবতে থাকে ফেরিটি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD