মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

তফসিল ঘোষণার ১৫ ঘণ্টায় ১২ গাড়িতে আগুন

ডেস্ক এডিটর
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ ৪:৩০ pm

আসন্ন জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে পরবর্তী ১৫ ঘণ্টায় দেশজুড়ে ১২টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত ১৫ ঘণ্টায় ১২টি আগুনের ঘটনার খবর পায় ফায়ার সার্ভিস। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস।

বিবৃতিতে জানানো হয়েছে, তফসিল ঘোষণার পর থেকে ঢাকা সিটিতে কোন আগুনের সংবাদ পায়নি ফায়ার সার্ভিস। তবে ঢাকার দোহার, টাঙ্গাইলে ২টি, বরিশাল বিভাগের ঝালকাঠিতে ১টি, রাজশাহী বিভাগের নাটোর, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জে ৫টি, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, চাঁদপুরে ২টি, সিলেট সদরে ১টি আগুনের ঘটনা ঘটে।

এ ঘটনায় ২টি বাস, ২টি কাভার্ড ভ্যান, ৫টি ট্রাক, ২টি লেগুনা, ১টি ট্রেন পুড়ে যায়। এই আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২১ ইউনিট ও ১১৬ জনবল কাজ করে।

ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ৬টা ৫ মিনিটে নাটোরের বনপাড়া এলাকার নয়া বাজারে ১টি কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়। এরপর রাত ৮টা ৪৩ মিনিটে সিলেট সদরে একটি লেগুনাতে, ১০টা ৫৫ মিনিটে বগুড়ায় ১টি কাভার্ড ভ্যানে, ১০টায় দোহার বাজারে ১টি ট্রাকে, ১০টা ৫০ মিনিটে চট্টগ্রামের খুলশিতে ২টি বাসে আগুন দেওয়া হয়।

এ ছাড়া রাত ১২টা ১৫ মিনিটে বগুড়ার মহিপুরে ১টি ট্রাকে, ১২টা ২৫ মিনিটে ঝালকাঠিতে একটি লেগুনায়, ১২টা ৫০ মিনিটে বগুড়ায় ১টি ট্রাকে, ১টায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ১টি মিনিট্রাকে, ৩টা ২ মিনিটে টাঙ্গাইল সদরের টাঙ্গাইল কমিউটার ট্রেনে ও রাত ৩টা ৫০ মিনিটে চাঁদপুরের হাজিগঞ্জে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে ১টি ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

উল্লেখ্য, বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশন ভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল ঘোষণার পরই রাজধানীর বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে তফসিলকে প্রত্যাখান করে টাঙ্গাইল, বগুড়া ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে বিক্ষোভ প্রদর্শন করে বিএনপি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD