সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

তফসিল ঘোষণা ঠেকাতে ইসলামী আন্দোলনের গণমিছিল

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ ৪:০১ pm

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আজ বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায়। তফসিল ঘোষণা বন্ধের দাবিতে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের উদ্দেশে গণমিছিল শুরু করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় বায়তুল মোকাররম উত্তর গেট থেকে গণমিছিল শুরু করে দলটি।

যদি আজ তফসিল ঘোষণা করা হয় তবে নির্বাচন কমিশন ভবন অভিমুখে গণ মিছিল করা হবে বলে গতকালই ঘোষণা করেছিল দলটি।

এর আগে ইসলামী আন্দোলনের গণমিছিল কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম বলেন, আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। দিনটিকে ঘিরে নগরীতে পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল ঘিরে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ সদস্যরাও তৎপর রয়েছেন। বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশের একটি সূত্রে জানা গেছে, ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিলের শুরুতে বাধা দেবে না পুলিশ। তবে তাদের আটকে দেওয়ার জন্য মালিবাগ শান্তিনগর মোড়ে ব্যারিকেড দেওয়া হয়েছে। সেখানেই তাদের আটকে দেওয়া হবে। সেখানেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে পল্টনের কার্যালয়ে দেশের চলমান সংকটজনক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায়, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছিলেন, রাজনৈতিক সমঝোতা ছাড়া এক তরফা আত্মঘাতীর তফসিল ঘোষণা দেশবাসী মানবে না। এক তরফা তফসিল ঘোষণা দেশকে গৃহযুদ্ধের পথে নিয়ে যাবে। রাজনৈতিক সমঝোতা ছাড়া একটি দলের ইচ্ছা পূরণের তফসিল দেশবাসী মানবে না।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD