রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

তিন দিন ব্যাপী ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের বিজয় দিবস উদ্যাপন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩ ১০:২২ am

মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের অঙ্গ সংগঠন ঢাকা কমিউনিটি হাসপাতাল, ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ ও ডেন্টাল ইউনিট এবং ঢাকা কমিউনিটি নার্সিং কলেজ ও ইন্সটিটিউট অব কমিউনিটি হেল্থ তিন দিন ব্যাপী আলাদা আলাদা অনুষ্ঠানমালার আয়োজন করে। গত ১৭, ১৮ ও ১৯ ডিসেম্বর কমিউনিটি মেডিকেল কলেজ ভবনের প্রফেসর কাজী আবুল মনসুর অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানগুলোতে তিনজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
১৭ ডিসেম¦রের অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা কমিউনিটি নার্সিং কলেজ ও ইন্সটিটিউট অব কমিউনিটি হেল্থ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফওজিয়া মোসলেম, সভাপতি- বাংলাদেশ মহিলা পরিষদ। বিশেষ অতিথি হিসাবে ছিলেন ডাঃ মাখদুমা নার্গিস, চেয়ারম্যান-গভর্নিং বডি, ডিসিএনসি । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাজী হাবিবুর রহমান, সদস্য, ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট। বিজয় দিবস ভিত্তিক আলোচনা করেন প্রফেসর কাজী কামরুজ্জামান, চেয়ারম্যান, ডিসিএইচ ট্রাস্ট, মো: ওয়াকার হোসেন, ডাঃ ওমর শরীফ ইবনে হাসান, ডা: আমিন সাবের প্রমুখ । প্রফেসর কাজী কামরুজ্জামান এবং মনিকা রিবেরু বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফওজিয়া মোসলেমকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

১৮ ডিসেম্বরের অনুষ্ঠান আয়োজিত হয় ঢাকা কমিউনিটি হাসপাতালের উদ্যোগে। ডা: ওমর শরীফ ইবনে হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলী আহম্মেদ জিয়াউদ্দিন, বীর প্রতীক। প্রধান অতিথিকে মুক্তিযোদ্ধা সম্মাননা ক্রেস্ট প্রধান করেন প্রফেসর মাহমুদর রহমান, কো-অর্ডিনেটার, ডিসিইচ ট্রাস্ট। বক্তব্য রাখেন প্রফেসর কাজী কামরুজ্জামান, প্রফেসর এ এস এম মনিরুল আলম প্রমুখ।

১৯ ডিসিম্বরের অনুষ্ঠানটি আয়োজন করে ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ ও ডেন্টাল ইউনিট। এতে প্রধান ছিলেন অতিথি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) জীবন কানাই দাস। কলেজ অধ্যক্ষ এ এস এম মনিরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) জীবন কানাই দাসকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া কলেজের তিন জন কৃতি ছাত্রছাত্রীকেও এ উপলক্ষে ক্রেস্ট প্রদান করা হয়। সভায় বক্তব্য রাখেন কলেজ উপাধ্য্ক্ষ ডা: এস এম আশরাফুল আনাম, ডেন্টাল ইউনিট প্রধান অধ্যাপক ডা: সৈয়দ গোলাম মাওলা, হাসপাতাল পরিচালক ডা: ওমর শরীফ ইবনে হাসান প্রমুখ।

অনুষ্ঠানগুলোতে ছোট ছেলেমেয়েদের চিত্রাংকন প্রতিযোগিতা ও ছাত্রছাত্রীদের জন্য রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশিত হয় ।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD