বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

তুমুল প্রতিযোগিতামূলক নির্বাচন হয়েছে : পরিকল্পনামন্ত্রী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪ ১০:৫৪ pm

পরিকল্পনামন্ত্রী হিসেবে শপথ নিয়ে প্রথমবারের মতো নিজ এলাকা ময়মনসিংহের নান্দাইলে ফিরেছেন মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। তার আগমনকে ঘিরে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে সংবর্ধনা ও মতবিনিময় সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মন্ত্রী।

উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে আব্দুস সালাম বলেন, কর্তব্য ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দপ্তরের কাজ পরিচালনা করবেন। পরিকল্পনামাফিক কর্মপন্থার মাধ্যমে পরিচ্ছন্নভাবে কাজ সম্পন্ন করবেন। আমরা জনগণের সরকার। আমরা জনগণের কাছে দায়বদ্ধ। জনগণের দোরগোড়ায় সরকারকে নিয়ে যাওয়ার চেষ্টা থাকতে হবে।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, গ্রামীণ অবকাঠামো, সংযোগ ও যোগাযোগ ব্যবস্থা, স্বাস্থ্য, শিক্ষা খাতসহ অন্যান্য খাতে মানোন্নয়নের চেষ্টা করতে হবে। দুর্নীতি, চাঁদাবাজি কোনোভাবেই চলবে না। সেটা নির্মূল করতে আপনাদের রুখে দাঁড়াতে হবে। প্রশাসনের জনগণের কাছে জবাবদিহিতা থাকতে হবে। জনগণের প্রয়োজন বুঝে সর্বদা সেবা দিতে হবে। জনগণের জন্য একটি স্বস্তিপূর্ণ পরিবেশ তৈরি করে দিতে হবে। পরিকল্পনা অনুযায়ী সম্পদের সুষ্ঠু ও সমবণ্টনে কাজ করতে হবে।

জাতির কাছে প্রতিশ্রুতি অনুযায়ী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে উল্লেখ করে আব্দুস সালাম বলেন, বর্তমান সরকারের প্রতিশ্রুতি ছিল একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংবিধানের ধারা অনুযায়ী একটি অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচন অনেকটা চ্যালেঞ্জিং ছিল। নির্বাচন পরিচ্ছন্ন হয়েছে বলে আন্তর্জাতিক মহলে প্রশংসিত হয়েছে। নির্বাচন নিয়ে বিদেশিদের কোনো মিডিয়াতে নেতিবাচক সংবাদ পরিবেশিত হয়নি। এটি তুমুল প্রতিযোগিতামূলক নির্বাচন ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুন কৃষ্ণ পালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আবদুল হামিদ মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সারোয়ার হাসান জিটু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল প্রমুখ।

এদিকে উপজেলার চন্ডিপাশা সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে নান্দাইল উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন নান্দাইল আসন থেকে প্রথম মন্ত্রিত্ব পাওয়া আব্দুস সালাম। এ সময় পরিকল্পনামন্ত্রী নান্দাইলবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বলেন, নান্দাইলবাসীর খেদমতে কাজ করার লক্ষ্যে নান্দাইলের গ্রামীণ রাস্তাঘাট, বিদ্যুৎখাত, শিক্ষা ব্যবস্থা, চিকিৎসা সেবা, সামাজিক নিরাপত্তা ব্যবস্থা অবিলম্বে জোরদার করা হবে। এছাড়া সকল দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণাসহ সব ধরনের নিয়োগ বাণিজ্য ও চাঁদাবাজি বন্ধে সকলকে পাশে থাকার আহ্বান জানান তিনি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD