রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

তৃতীয় টার্মিনালের উদ্বোধন শনিবার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩ ৬:১২ pm

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিশ্বমানের তৃতীয় টার্মিনালের উদ্বোধন (সফট ওপেনিং) হতে যাচ্ছে শনিবার। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরে উপস্থিত থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এ উপলক্ষে বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষের পাশাপাশি প্রস্তুতি নিচ্ছে রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (সিইও) মো. শফিউল আজিম জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩ এর সফট ওপেনিং এর জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস সম্পূর্ণ প্রস্তুত। টার্মিনাল-৩ এর গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের জন্য নতুন ইকুয়েপমেন্ট সংগ্রহ করা হয়েছে, দায়িত্ব পালনকারী জনবলের জন্য আন্তর্জাতিক মানের নতুন ইউনিফর্ম করা হয়েছে।

তিনি বলেন, টার্মিনাল-৩ এর সফট ওপেনিং ঘিরে বৃহস্পতিবার নিরাপত্তার দ্বিতীয় মহড়া অনুষ্ঠিত হয়। এই মহড়ায় নতুন ইউনিফর্মে বিমানের গ্রাউন্ড হ্যান্ডেলিং টিম বিজি ৩৭১ বিমানের গ্রাউন্ড হ্যান্ডেলিং সুসম্পন্ন করে এবং বিমানটি ১০টা ১৫ মিনিটে কাঠমান্ডুর উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যায়।

বিমান কর্মকর্তারা জানান, এর আগে বিমানবন্দরে বিমানের প্রথম মহড়া অনুষ্ঠিত হয়েছে গত বুধবার।

এদিকে বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান জানান, তৃতীয় টার্মিনাল উদ্বোধন ঘিরে বিমানবন্দরে নিরাপত্তার বিষয়ে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD