মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

তৃতীয় প্রান্তিকেও লাফার্জহোলসিমের মুনাফায় প্রবৃদ্ধি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩ ১:১০ pm

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) নীট বিক্রি বেড়েছে শতকরা ১২ ভাগ এবং কর পূর্ববর্তী পরিচালন মুনাফা বেড়েছে শতকরা ১৮ ভাগ।

বছরের প্রথম নয় মাসে কর পরবর্তী মুনাফা মার্জিন ৫১৭ বেসিস পয়েন্টে উন্নতি হয়ে শতকরা ২৫ ভাগ হয়েছে।

সার্কুলার ইকোনমি ও ডিকার্বনাইজেশনের প্রতি অঙ্গীকারের অংশ হিসেবে বছরের প্রথম নয় মাসে জিওসাইকেল এর মাধ্যমে ৩৭ হাজার টন বর্জ্য ব্যবস্থাপনা করা হয়েছে যা গত বছরের একই সময়ের তুলনায় শতকরা ৫৫ ভাগ বেশি।

প্রধান নির্বাহি কর্মকর্তা ইকবাল চৌধুরী বলেন, “প্রতিবন্ধকতাপূর্ণ অর্থনৈতিক অবস্থা এবং মুদ্রার তীব্র অবমূল্যায়নের মধ্যেও বছরের প্রথম নয় মাসে দারুন এই ফলাফল অর্জনের জন্য আমি লাফার্জহোলসিম বাংলাদেশ পরিবারের সকল সদস্য এবং স্টেকহোল্ডারদের ধন্যবাদ জানাই। এই ফলাফল আমাদের শক্তির বহিঃপ্রকাশ এবং প্রতিকূল পরিবেশেও কীভাবে ভালো করা যায় তার অনন্য উদাহরন। তৃতীয় প্রান্তিকের ফলাফল প্রমান করে, আরো একটি সফল বছর উপহার দেয়ার সঠিক পথেই আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের প্রতি বিশ^াস রাখার জন্য সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দর প্রতি কৃতজ্ঞতা জানাই।”

তিনি আরো বলেন, “বৈচিত্র্যপূর্ণ পণ্যের সমাহার, কৌশলগত উপস্থিতি, উদ্ভাবনী পণ্য, ডিজিটাল ফুটপ্রিন্ট এবং নতুন নতুন চ্যানেলে আমাদের শক্তিশালী অবস্থানের মাধ্যমেই তৃতীয় প্রান্তিকের এই ফলাফল অর্জন সম্ভব হয়েছে। আমাদের জিওসাইকেল প্রকল্প দেশে এ ধরনের একমাত্র টেকসই বর্জ্য ব্যবস্থাপনা পদ্ধতি। আগামী দিনগুলোতে আরো বেশি বর্জ্য টেকসই ব্যবস্থাপনার মাধ্যমে একটি বর্জ্য শূণ্য সমাজ তৈরিতে আমরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে চাই। একই সাথে প্রবৃদ্ধির এই ধারা ধরে রাখতে চ্যানেল বাড়ানো, নতুন ব্যবসা, নতুন পণ্য ও সলিউশনস এ আলোকপাত অব্যাহত রাখা হবে। এছাড়া ডিকার্বনাইজেশনের লক্ষ্য অর্জনে সঠিক পরিকল্পনা নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।”

বছরের প্রথম নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০২৩) কর পূর্ববর্তী পরিচালন মুনাফা হয়েছে ৬,৬৩২ মিলিয়ন টাকা যা আগের বছরের একই সময়ের তুলনায় শতকরা ৫৫ ভাগ বেশি। একই সময়ে নীট বিক্রি শতকরা ২৭ ভাগ বেড়ে ২১,৬৪৬ মিলিয়ন টাকা হয়েছে। আগের বছর একই সময়ে এর পরিমান ছিল ১৬,৯৮৭ মিলিয়ন টাকা। শেয়ার প্রতি আয় শতকরা ৫৮ ভাগ বেড়ে ৪.৪৯ টাকা হয়েছে যা গত বছর একই সময়ে ছিল ২.৮৫ টাকা।

সকল প্রতিবন্ধকতার মাঝেও, আগের প্রান্তিকগুলোর মতো টেকসই পারফরমেন্স উপহার দেয়ার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD