বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২১ অপরাহ্ন

দাঁত প্রতিস্থাপন এবং এর আধুনিকায়ন প্রযুক্তি বিষয়ে ঢাকায় গুরুত্বপূর্ণ আলোচনা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩ ৩:৩০ pm

দক্ষিণ কোরিয়া ভিত্তিক বিখ্যাত দাঁত প্রতিস্থাপন কোম্পানী অস্টেম ইমপ্ল্যান্ট শুক্রবার ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে দাঁত প্রতিস্থাপন ব্যবস্থা বিষয়ক দিনব্যাপী এক আলোচনা সভার আয়োজন করেছে। ”অস্টেম মিটিং” শির্ষক উক্ত আলোচনাটি বাংলাদেশে দাঁত প্রতিস্থাপন ব্যবস্থা উন্নয়নে উল্লেখযোগ্য ভুমিকা রাখবে বলে আশা করছেন আয়োজক প্রতিষ্ঠানটি।

কোরিয়া প্রজাতন্ত্রেও রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক বাংলাদেশের উল্লেখযোগ্য সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা কওে বলেন, দক্ষিন কোরিয়া এই অগ্রগতির অংশীদার হতে পেরে খুবই আনন্দিত। বাংলাদেশে এই ধরনের আলোচান অনুষ্ঠান আয়োজনের জন্য তিনি অস্টেম ইমপ্ল্যান্টকে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, এই ধরনের উদ্যোগ দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক শক্তিশালী করতে সয়াহক হিসেবে কাজ করবে। রাষ্ট্রদূত পরিশেষে বাংলাদেশে অস্টেম ইমপ্ল্যান্ট এর ব্যবসায়িক সাফল্য কামনা করেন।
অস্টেম ইমপ্ল্যান্ট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জংওয়ান কিম বলেন, এই আলোচান অনুষ্ঠানের মাধ্যমে অস্টেম ইমপ্ল্যান্ট বাংলাদেশের স্বনামধন্য এবং আন্তর্জাতিক খ্যাতিনামা ব্যক্তিগণ কে একত্রিত করতে পেরে আমরা উচ্ছসিত । দাঁত প্রতিস্থাপন প্রযুক্তির অগ্রগতি এবং এই শিল্পকে আরো সমৃদ্ধি করতে আমরা অঙ্গীকারবদ্ধ। এই শিল্পকে আরো উন্নয়ন করতে আঞ্চলিকভাবে ও বিশ^ব্যাপী আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

দিনব্যাপী দীর্ঘ আলোচনাসভায়, বিশেষজ্ঞগণ ও বক্তারা দাঁত প্রতিস্থাপন এবং এর উন্নত প্রযুক্তিগত সমাধানের বিষয়গুলো তুলে ধরেন। স্থানীয় এবং আন্তর্জাতিক ভাবে খ্যাতিমান দাঁতের ডাক্তার এবং বিশেষজ্ঞগন উক্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

ঢাকা ডেন্টাল কলেজের প্রিন্সিপাল ডা. হুমায়ুন কবির বুলবুল, চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়নের মহাপরিচালক ডা. মোশাররফ হোসেন খন্দকার এবং ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. মো. বোরহান উদ্দিন হাওলাদার প্রমুখ উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন। প্রফেসর পার্ক চ্যাং জু, ওরাল ও ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগ, ডেন্টিস্ট বিভাগ, কলেজ অফ মেডিসিন, হ্যানিয়াং ইউনিভার্সিটি, সিউল, কোরিয়া, আলোচনাসভার মূল বিষয়বস্তু উপস্থাপন করেন।

অস্টেম ইমপ্ল্যান্ট দাঁত প্রতিস্থাপন ব্যবস্থার আধুনিকায়নে সহযোগিতামূলক শিক্ষাকার্যক্রমকে উৎসাহিত করা এবং বিশ^ব্যাপী দন্ত চিকিৎসকদের সাথে তথ্য ও জ্ঞান আদান প্রদানে অগ্রভাগে অবস্থান করছে। দাঁত প্রতিস্থাপনে আধুনিক প্রযুক্তিগত সমাধানে এবং এর মান উন্নয়নে সর্বদা কাজ করার লক্ষ্যে অস্টেম ইমপ্ল্যান্ট অঙ্গিকারবদ্ধ।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD