বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

দুই বছর চিকিৎসা নেওয়ার পর জানলেন ক্যান্সার আক্রান্ত নন তিনি

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ৭:৪৩ pm
মেগান রয়লি/সংগৃহীত

ত্বকের ক্যান্সার হয়েছে জেনে দুই বছর ধরে চিকিৎসা নিচ্ছিলেন যুক্তরাজ্যের এক নারী। তবে হঠাৎ জানতে পারে, এমন কিছুই হয়নি তার। কিন্তু এরমধ্যেই নানা পরীক্ষানিরীক্ষাসহ বড় অংকের অর্থ ব্যয় হয়েছে তার। বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়ে ক্ষতিপূরণ পেয়েছেন তিনি।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যের ইয়র্কশায়ারের বাসিন্দা ৩৩ বছর বয়সী মেগান রয়েল ২০১৯ সালে জানতে পারেন ত্বকের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি। এজন্য চিকিৎসার একটি অংশ হিসেবে ইমিউনোথেরাপি ও ডিম্বাণু সংরক্ষণের মতো খরচসাপেক্ষ পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হয় তাকে। তবে সম্প্রতি জানতে পারেন, তিনি আসলে ক্যান্সারে আক্রান্ত হননি। এমনকি এই কারণে ‘ক্যান্সার আক্রান্ত কোষ’ বাদ দিতে তিনি যে অস্ত্রোপচার করিয়েছেন সেটিও ছিল ভুল কারণে। বিষয়টি নিয়ে ক্যান্সার হয়েছে জানানো বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। প্রতিষ্ঠানটি তাকে ক্ষতিপূরণ দিয়েছে।

মেগান জানান, ক্যান্সার আক্রান্ত হয়েছেন জেনে দুই বছর ধরে নানা পরীক্ষানিরীক্ষা ও চিকিৎসার মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। কিন্তু সবশেষ কিছুই হয়নি জেনে তিনি মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। এরপরই তিনি অভিযোগ করার সিদ্ধান্ত নেন।

তবে বেসরকারি হাসপাতালের নাম ওই প্রতিবেদনে জানা হয়নি।

প্রতিবেদনে বলা হয়, অভিযোগের পরে একটি সংস্থার মধ্যস্ততায় ওই নারীকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ফলে বিষয়টি আদালতে গড়ায়নি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD