মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

দুর্গাপূজায় নিরাপত্তা দেবে ২ লাখের বেশি আনসার

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ১১:১৬ am

শারদীয় দুর্গা উৎসবে নিরাপত্তা দিতে সারা দেশে আনসার ও ভিডিপির ২ লাখ ১২ হাজার ৬১২ জন সদস্য মোতায়ন রয়েছে বলে জানিয়েছেন আনসার ও ভিডিপির পরিচালক আহসান উল্লাহ।

 

শনিবার (২১ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে মাদারীপুরে শ্রী রাধা গোবিন্দ্র সর্বজনীন কেন্দ্রীয় মন্দির পরিদর্শনকালে সাংবাদিকদের এ তথ্য দেন তিনি।

 

তিনি এসময় বেশ কয়েকটি মন্দির পরিদর্শন করে সনাতন ধর্মাবলম্বী নেতাদের সঙ্গে কুশন বিনিময় করেন।

 

আনসার ও ভিডিপির পরিচালক আহসান উল্লাহ বলেন, ‘শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সারা দেশে ৩২ হাজার ৮৪৫টি মণ্ডপে পূজার আয়োজন হচ্ছে। এসব মণ্ডপের প্রতিটিতে কমপক্ষে ৬ জন করে আনসার-ভিডিপি সদস্য মোতায়ন আছে। এর মধ্যে প্রতিটি মণ্ডপে ২ জন নারী সদস্যকে বাধ্যতামূলক রাখা হয়েছে। সারাদেশে দুর্গা উৎসবকে নিরাপত্তার বলয়ে রাখতে ২ লাখ ১২ হাজার ৬১২ জন সদস্য মোতায়ন রয়েছে। তারা প্রথম নিরাপত্তাকর্মী হিসেবে নিরাপত্তা দিবেন। এরপরে পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্য সদস্যরা ভূমিকা রাখবে। ’

 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপির মাদারীপুর জেলা কমান্ড্যান্ট ফারজানা রহমান, সার্কেল অ্যাডজুট্যান্ট নীরব বিশ্বাস, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আবুল কালাম, রাধা গোবিন্দ্র মন্দিরের সভাপতি নন্দ দুলাল সাহা, সাধারণ সম্পাদক বাবুল দাস। পরে পরিচালক আরও কয়েকটি মন্দির পরিদর্শন করে হিন্দু নেতাদের সাথে কুশন বিনিময় করেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD