বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

দেশকে তালাবন্ধ করে রেখেছে সরকার: রিজভী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩ ৭:৪৬ pm

সরকার শুধু বিএনপির কার্যালয় নয়, সারাদেশকে ‘তালাবন্ধ’ করে রেখেছে বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, ওরা (সরকার) তালা মেরে রেখেছে, বন্দি করে রেখেছে, যেন গণতন্ত্রকামী মানুষ কথা বলতে না পারে, তারা সত্য উচ্চারণ করতে না পারে। ঘরে ঘরে এখন আতঙ্ক। মানুষের সুখ-শান্তি সব ধ্বংস করে জল্লাদের শাসন প্রতিষ্ঠা করেছে সরকার।

সরকারের এই ‘দমন-পীড়নে এক দফা আন্দোলন রুখা যাবে না’ বলে হুশিয়ারি দিয়ে তিনি বলেন, জনগণের এই ত্যাগ বৃথা যাবে না। গণতন্ত্রের বিজয় হবেই।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩১৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ২৮ অক্টোবরের সমাবেশের পর থেকে এ পর্যন্ত ১৩ হাজার ৩৮৬ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। এই সময়ে মোট মামলার সংখ্যা ৬১৩টি অধিক ও এতে আসামি করা হয়েছে ৪৮ হাজার ৪৪৩ জনের বেশি নেতাকর্মীকে।

রিজভী বলেন, জনগণ এখন একাত্তর সালে মুক্তিযুদ্ধের সময়ের ভয়ংকর পরিবেশে বসবাস করছে। পুলিশের অতি দলবাজরা এখন আওয়ামী লীগ লিমিটেড কোম্পানির কর্মচারীতে পরিণত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা-কর্মচারীরা ‘দলবাজ’ এবং যুব লীগ-ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগরা ‘রাজাকার’ এর ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD