রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

দেশে এসেছে গ্লোবাল ব্র্যান্ড ‘ওমোডা’ ও ‘জায়কো’র তিনটি গাড়ি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ মে, ২০২৪ ৫:৪৮ pm

 

১৭তম ঢাকা মোটর শো ২০২৪-এ গ্লোবাল ব্র্যান্ড ‘ওমোডা’ ও ‘জায়কো’র তিনটি নতুন ও অত্যাধুনিক মডেলের গাড়ি উন্মোচন করেছে এশিয়ান মোটরস্পেক্স লিমিটেড। মডেল তিনটি হলো; জায়কো জে-সেভেন (JAECOO J7), ওমোডা সি-ফাইভ (OMODA C5), এবং ওমোডা ই-ফাইভ (OMODA E5) ।

এসইউভি (SUV) সেগমেন্টের নতুন গাড়ি তিনটি অত্যাধুনিক ফিচারস, আকর্ষনীয় ডিজাইন ও নানন্দিক উপস্থাপনের কারণে উন্মোচনের পরপরই সবার নজর কেড়ে নেয়। মোটর শো-তে এশিয়ান মোটরস্পেক্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান সাজেদুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার রাফসান সাবাব, হামজা খান সায়ান, সম্পদ, রাকিন আবসার এবং ইশরাত জাহিন আহমেদ সেসময় উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে এশিয়ান মোটরস্পেক্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান সাজেদুর রহমান বলেন, “বিশ্বে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন গাড়ির জনপ্রিয়তা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে, যেখানে বাংলাদেশও পিছিয়ে নেই। তাই বাংলাদেশের গ্রাহকদের জন্য আমরা তিনটি নতুন গাড়ি এনেছি, যেখানে ইলেক্ট্রিক ভেহিকেলও রয়েছে। ১৭তম ঢাকা মোটর শো ২০২৪-এ এই গাড়িগুলো সবার সামনে উন্মোচন করতে পারা সত্যিই আনন্দের। সবার আগ্রহ ও উচ্ছ্বাস দেখে বাংলাদেশে এই ব্র্যান্ডগুলোর সাফল্য নিয়ে আমি ব্যাপক আশাবাদী।”

নতুন গাড়িগুলোর ফিচারসঃ
জায়কো জে-সেভেন (JAECOO J7) – নানন্দিক ডিজাইনের জায়কো জে-সেভেন একটি এডব্লিউডি (AWD) অফ-রোড এসইউভি গাড়ি। ৭টি ভিন্ন ড্রাইভিং মডেলের সাথে এর উন্নত প্রযুক্তি চালকদের যেকোন রাস্তায় খুব সহজেই গাড়িটি নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। এটি মাত্র ৮ সেকেন্ডে ০-১০০ কি.মি. পর্যন্ত গতিতে চলতে পারে। গাড়িতে আছে মজবুত স্টিল চেসিস, এডিএএস (ADAS) সেফটি ফিচারস, উন্নত প্রযুক্তিসম্পন্ন ইন্টেরিওর, ১৯ ইঞ্চি অ্যালুমিনিয়াম অ্যালয় হুইলস, প্যানারোমিক সানরুফের মতো ফিচারস। ইন্টেরিওরে আছে স্মার্ট এআই ভয়েস অ্যাসিসটেন্স, ফিফটি ওয়্যাট এয়ার-কুলড ওয়্যারলেস চার্জিং, ক্লাইমেট কন্ট্রোলের সাথে ডুয়েল জোন অটোমেটিক এসি ইত্যাদি ফিচারস। গাড়িটির দৈর্ঘ্য ৪৫০০ মি.মি., প্রস্থ ১৮৬৫ মি.মি. এবং উচ্চতা ১৬৮০ মি.মি.। মুনলাইট সিলভার, কার্বন ক্রিস্টাল ব্ল্যাক, মডেল গ্রিন এবং খাকি হোয়াইট এই ৪টি রঙে গাড়িটি পাওয়া যাবে।

ওমোডা সি-ফাইভ (OMODA C5) – আকর্ষণীয় ডিজাইনের ওমোডা সি-ফাইভ গাড়ির দৈর্ঘ্য দৈর্ঘ্য ৪৪০০ মি.মি., প্রস্থ ১৮৩০ মি.মি. এবং উচ্চতা ১৫৮৮ মি.মি. । এতে আছে ইকো ও স্পোর্টস ড্রাইভিং মোড, ১৮ ইঞ্চি অ্যালয় হুইলস, পাওয়ার সানরুফ, অত্যাধুনিক ইন্টেরিওরের মতো ফিচারস। ইন্টেরিওরে ফিফটিন ওয়্যাট ওয়্যারলেস চার্জিং প্যাড, ইন্টেলিজেন্ট ভয়েজ কন্ট্রোল, টুয়েল্ভ-ভি পাওয়ার আউটলেট ইত্যাদি ফিচারস রয়েছে। আরও আছে ভেন্টিলেটেড ডিস্ক ফ্রন্ট ব্রেক ও সলিড ডিস্ক রিয়ার ব্রেকসহ এবিএস, ইবিডি, বিএএস, এমসিবি, টিএমসিএস-এর মতো সেফটি ফিচারস। টাইটান গ্রিন, জুপিটার ব্লু, মিডনাইট ব্লু এবং স্পেস ব্ল্যাক এই ৪টি রঙে গাড়িটি পাওয়া যাবে।

ওমোডা ই-ফাইভ (OMODA E5) – উদ্ভাবনী ডিজাইনের ওমাডা ই-ফাইভ তিনটি ড্রাইভিং মোড-সমৃদ্ধ একটি ইভি বা বৈদ্যুতিক গাড়ি। ডব্লিউএলটিপি (WLTP) স্ট্যান্ডার্ডের সাথে গাড়িটির ইভি রেঞ্জ ৪৩০ কি.মি. ও ব্যাটারি ক্যাপাসিটি ৬১ কেডব্লিউএইচ (61kWh) এবং গাড়িটি মাত্র ৭.২ সেকেন্ডে ০-১০০ কি.মি. পর্যন্ত গতিতে চলতে পারে। ফাস্ট-চার্জিং ফিচারের মাধ্যমে গাড়িটি মাত্র ২৮ মিনিটে ৩০% থেকে ৮০% পর্যন্ত চার্জ হয়। এতে আছে লিথিয়াম আয়রন ফসফেট ব্যাটারি, ৮১৫৫ কোয়ালকম প্রসেসর, ২১৫/৫৫ আর১৮ (R18) অ্যালুমিনিয়াম হুইলস, মজবুত স্টিল চেসিস, এডিএএস (ADAS) সেফটি ফিচারস, প্যানারোমিক সানরুফ, অত্যাধুনিক ইন্টেরিওর ইত্যাদি ফিচারস। গাড়িটির দৈর্ঘ্য ৪৪২৪ মি.মি., প্রস্থ ১৮৩০ মি.মি. এবং উচ্চতা ১৫৮৮ মি.মি.। অ্যাকুয়া গ্রিন, খাকি হোয়াইট, ফ্যান্টম গ্রে এবং ডার্ক ব্ল্যাক এই ৪টি রঙে গাড়িটি পাওয়া যাবে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD