সোমবার, ২৭ মে ২০২৪, ১০:২১ অপরাহ্ন

দেশে প্রথমবারের মতো ওয়্যারেবল পেমেন্ট সল্যুশন চালু করলো ইবিএল

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ ৮:১০ pm

গ্রাহকদের ব্যাংকিং অভিজ্ঞতায় নতুনত্ব আনতে একটি অত্যাধুনিক কন্ট্যাক্টলেস পেমেন্ট সল্যুশন চালু করেছে বেসরকারি খাতের ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল)। গতকাল ঢাকাস্থ ইবিএল প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মাস্টারকার্ড এবং ভিসার সহযোগিতায় দেশে প্রথম বারের মতো WEAREBL নামক একটি ওয়্যারেবল পেমেন্ট ডিভাইস উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি নতুন পেমেন্ট ডিভাইসটি উদ্বোধন করেন। তিনি তার বক্তব্যে এই ডিভাইসটিকে ‘বাংলাদেশের ইতিহাসে পেমেন্ট সল্যুশনের ক্ষেত্রে একটি মাইলফলক’ হিসেবে উল্লেখ করেন।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার বলেন, “বাংলাদেশের ব্যাংকিং খাতে বৈশ্বিক ধারা এবং প্রযুক্তি গ্রহণ করার এটিই সময়। কন্ট্যাক্টলেস পেমেন্ট বিষয়টি অপেক্ষাকৃত নতুন হলেও এর সম্ভাবনা ব্যাপক। ইবিএল তার সকল ওয়্যারেবল ডিভাইস এবং ভবিষ্যতে অফারকৃত সল্যুশনে কার্যকারিতা, স্টাইল, এবং সিমপ্লিসিটির সমন্বয় করার লক্ষ্য নিয়ে কাজ করছে। আমরা মার্কেটে আরও যুগান্তকারী সল্যুশন নিয়ে আসতে প্রতিশ্রুতিবদ্ধ”।

বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্টের পরিচালক মো. শরাফত উল্লাহ খান, মাস্টারকার্ডের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, ভিসা’র কান্ট্রি ম্যানেজার- বাংলাদেশ, নেপাল ও ভূটান সৌম্য বসু; ইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং কর্পোরেট ব্যাংকিং প্রধান আহমেদ শাহীন, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম খোরশেদ আনোয়ারসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর উর্ধতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

একটি কমপ্যাক্ট পেমেন্ট রিং, বিভিন্ন ধরণের ফোনহোল্ডার ও গ্রীপ, স্টাইলিশ ও ফ্যাশনেবল রিস্টব্যান্ড, এবং বহনযোগ্য কমপ্যাক্ট ফোব স্লীভে WEAREBL পাওয়া যাবে। বর্তমানে ইবিএল প্রিমিয়াম ক্যাটাগরি, ভিসা ও মাস্টারকার্ড ক্রেডিটকার্ডধারীরা (প্লাটিনাম, টাইটেনিয়াম, সিগনেচার, ওয়ার্ল্ড এবং ইনফিনিট কার্ড) এই লিংকটি (www.ebl.com.bd/wearebl) অথবা কিউআর কোডের মাধ্যমে তাদের পছন্দনীয় ডিভাইস প্রিবুক করতে পারবেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD