বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

নর্থ সাউথ ইউনিভার্সিটির আইইএলটিএস স্কলারশিপ বিজয়ীর নাম ঘোষণা করলো ব্রিটিশ কাউন্সিল

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ ১০:৩৪ am

ব্রিটিশ কাউন্সিল ও নর্থ সাউথ ইউনিভার্সিটির যৌথ আয়োজনে গত ৯ অক্টোবর নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে আইইএলটিএস স্কলারশিপ বিজয়ীর নাম ঘোষণা করেছে ব্রিটিশ কাউন্সিল। এ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে আইইএলটিএস স্কলারশিপ বিজয়ীর এবং ক্যাম্পাস অ্যাম্বাসেডরদের এক বছর মেয়াদকাল সফলভাবে সম্পন্ন করার সাফল্য উদযাপন করা হয়।

 

অনুষ্ঠানে স্কলারশিপ বিজয়ী মুরসালিন হাসান চৌধুরী আলফির হাতে সনদ, ক্রেস্ট ও ৫০ হাজার টাকার চেক তুলে দেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডিরেক্টর টম মিশশা। অনুষ্ঠানে আইইএলটিএস ক্যাম্পাস অ্যাম্বাসেডর খন্দকার ইয়াসিন কাদের ও সাদিয়া জিসান আয়েশা তাদের বছরব্যাপী অবদানের স্বীকৃতি হিসেবে সনদপত্র অর্জন করেন। পুরস্কার বিজয়ী এই স্কলারশিপ এর টাকা দিয়ে পরের সেমিস্টার এর  টিউশন ফি পরিশোধ করতে পারবে।

 

এ বিষয়ে টম মিশশা বলেন, “আইইএলটিএস স্কলারশিপ বিজয়ী মুরসালিন হাসান চৌধুরী আলফিকে আমি আন্তরিকভাবে অভিনন্দন জানাই। পাশাপাশি, সামনে থেকে এই উদ্যোগের নেতৃত্ব দেয়ায় আইইএলটিএস ক্যাম্পাস অ্যাম্বাসেডরদেরও ধন্যবাদ। ব্রিটিশ কাউন্সিল তরুণদের শিক্ষা, ইংরেজি এবং শিল্পকলায় জীবন গড়ার সুযোগ দেওয়ার জন্য বাংলাদেশের বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য অংশীদারদের সহায়তা করবে।”

 

আইইএলটিএস স্কলারশিপ বিজয়ী মুরসালিন হাসান চৌধুরী আলফি বলেন, “নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে আমার শক্তি ও সাহস হয়ে পাশে দাঁড়িয়েছে ব্রিটিশ কাউন্সিল। এই কার্যক্রমের মাধ্যমে সহযোগিতা প্রদান করায় আমি ব্রিটিশ কাউন্সিলের প্রতি অশেষ কৃতজ্ঞ।”

 

ব্রিটিশ কাউন্সিল থেকে আইইএলটিএস পরীক্ষায় কমপক্ষে ৬ স্কোর পেয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটির এমন সকল শিক্ষার্থীর জন্য এই স্কলারশিপের সুযোগ চালু করা হয়। ব্রিটিশ কাউন্সিল ও বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগিতাপূর্ণ বাছাই প্রক্রিয়ার পরেই শিক্ষার্থীকে পুরস্কার হিসেবে এই স্কলারশিপ প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের নেতৃত্ব দেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। এছাড়াও এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের ডিন এবং প্রশাসনিক সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর বিজনেস ডেভেলপমেন্ট সারওয়াত মাসুদা রেজা, ডিরেক্টর অপারেশনস এক্সামিনেশনস জুনায়েদ আহমেদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের ড. ক্যাথেরিন লি ও তাসনিয়া আজমেরী।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD