সোমবার, ২৭ মে ২০২৪, ১০:২১ অপরাহ্ন
কুমুদিনী ট্রাস্টের সঙ্গে চুক্তি

নার্সদের প্রশিক্ষণে সহায়তা দিচ্ছে স্ট্যান্ডার্ড চার্টার্ড

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩ ৯:২৬ pm
স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় এবং কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান রাজীব প্রসাদ সাহা সম্প্রতি নার্সদের প্রশিক্ষণ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর করছেন। ছবি: সংগৃহীত

দেশের নতুন প্রজন্মের নার্সদের প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ দিতে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের সঙ্গে অংশীদারিত্ব করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। এ উদ্যোগের অংশ হিসেবে কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড কলেজের (কেএনএসসি) ১১৮ জন শিক্ষার্থীকে ১৮ মাসব্যাপী ব্যাচেলর অব সায়েন্স সম্পন্ন করতে শিক্ষাগত নানা সহায়তা দেবে ব্যাংকটি।

একইসঙ্গে ছাড়া স্নাতকোত্তর সম্পন্নকারীদের ব্যবহারিক কাজের অভিজ্ঞতা ও দক্ষতা বাড়াতে অন্তত দুই বছরের জন্য কুমুদিনী হাসপাতালে কর্মসংস্থানের নিশ্চয়তা দেওয়া হবে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় এবং কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান রাজীব প্রসাদ সাহা এ বিষয়ে সম্প্রতি এক চুক্তিতে স্বাক্ষর করেন। গতকাল স্ট্যান্ডার্ড চার্টার্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের ফ্ল্যাগশিপ কমিউনিটি এনগেজমেন্ট প্রোগ্রাম হিসেবে পরিচালিত ‘ফিউচার মেকারস বাই স্ট্যান্ডার্ড চার্টার্ড’ ডিজাইন করা হয়েছে ভবিষ্যৎ প্রজন্মকে শিখতে, বেড়ে উঠতে ও উপার্জনে সাহায্য করার জন্য। ফিউচার মেকারস উদ্যোগের অংশ হলো শিক্ষার ব্যাপক প্রসারে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার নাসের এজাজ বিজয় বলেন, আমরা কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের অংশীদার হতে পেরে গর্বিত, যারা দেশে নার্সদের আধুনিক স্বাস্থ্যসেবা প্রশিক্ষণ ও যোগ্যতা নিশ্চিতে প্রয়োজনীয় শিক্ষা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করছে। কর্মক্ষেত্রে কার্যযোগ্য দক্ষতা বৃদ্ধি করাই স্ট্যান্ডার্ড চার্টার্ডের মূল লক্ষ্য।

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান রাজীব প্রসাদ সাহা বলেন, কুমুদিনী হাসপাতাল ১৯৪৩ সালের শেষ দিক থেকে নার্সদের প্রশিক্ষণ দিয়ে আসছে। সর্বপ্রথম পাঁচজন ব্রিটিশ প্রশিক্ষক নার্সের একটি দল স্থানীয় নারীদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে এ কার্যক্রম শুরু করেন।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD