বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৮৮ রানের পাহাড় অস্ট্রেলিয়ার

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩ ৪:০৫ pm

ভারতে চলমান ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৮৮ রান করেছে অস্ট্রেলিয়া। শনিবার (২৮ অক্টোবর) ধর্মশালায় টস জিতে আগে ব্যাট করে ৪৯.২ ওভারে সব উইকেট হারিয়ে এই সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

হাতের চোট সারিয়ে বিশ্বকাপের নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে নিউজিল্যান্ডের বোলারদের হাত খুলে পিটিয়ে শতক তুলে নেন হেড। সঙ্গে ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলদের তাণ্ডবে রান পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

ফেরার ম্যাচে মিচেল মার্শকে তিনে নামিয়ে ওয়ার্নারের সঙ্গে ইনিংস শুরু করেন হেড। ঝোড়ো শুরুতে উদ্বোধনী জুটিতে মাত্র ১৯ ওভারেই ১৭৫ রান তোলেন তারা।

বিশ্বকাপে হ্যাটট্রিক সেঞ্চুরির দিকেই এগোচ্ছিলেন দুর্দান্ত ফর্মে থাকা ডেভিড ওয়ার্নার। তবে ৬৫ বলে ৮১ রানে থাকা অবস্থায় গ্লেন ফিলিপসের বলে তার হাতেই ক্যাচ তুলে ফিরতে হয় ওয়ার্নারকে। শেষমেশ উদ্বোধনী দুই ব্যাটারকেই ফেরান ফিলিপস।

বিশ্বকাপে ২৫ বলে যৌথভাবে দ্রুততম অর্ধশতক করা হেড পরে সেঞ্চুরি পূর্ণ করেন ৫৯ বলে। ফিলিপসের শিকার হয়ে থামেন ১০৯ রানে। ৬৭ বলে ১০টি চারের সঙ্গে ৭টি ছয় মারের তিনি। এছাড়া ম্যাক্সওয়েল ২৪ বলে ৪১ ও প্যাট কামিন্স ১৪ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষ দিকে দ্রুত উইকেট হারালে পঞ্চাশ ওভারের পুরোটা খেলতে পারেনি অজিরা।

কিউইদের হয়ে সবচেয়ে সফল বোলার গ্লেন ফিলিপস। এই পার্টটাইমার ১০ ওভারে মাত্র ৩৭ রান দিয়ে নেন ৩ উইকেট। ট্রেন বোল্ট ৩ উইকেট নিতে খরচ করেন ৭৭ রান।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD