সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

নির্বাচনে কোন দল এলো, না এলো সেটা গুরুত্বপূর্ণ না: সিইসি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ ৬:৩৪ pm

ভোটাররা যদি নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তাহলে কোন দল নির্বাচনে এল, কোন দল এল না সেটা তখন গুরুত্বপূর্ণ হবে না বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, “জনগণকে দেখতে হবে যে, নির্বাচনে ফেয়ারনেস ছিল, ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে প্রবেশ করতে পেরেছে এবং ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছে।”

শনিবার (১৪ অক্টোবর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তাদের নির্বাচনী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দায়িত্ব পালনকালে মাঠ পর্যায়ে কর্মকর্তাদের “দলীয় চিন্তাভাবনার ঊর্ধ্বে থেকে” দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, “গ্রহণযোগ্য হওয়ার অর্থ নির্বাচনটা অবাধ ও সুষ্ঠু হয়েছে। জনগণকে দেখতে হবে নির্বাচনটা ফেয়ার ছিল। জনগণকে দেখতে হবে নির্বিঘ্নে সবাই ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছে। এটুকু যদি নিশ্চিত করা যায়, নির্বাচনে কে এল, কে এল না…; জনগণ যদি ভোটাধিকার প্রয়োগ করতে পারে, তাহলেই নির্বাচনে একটি বড় সফলতা আসবে।”

প্রধান নির্বাচন কমিশনার বলেন, “নির্বাচন ঘনিয়ে এসেছে এতে কোনো সংশয় নেই। নির্বাচন আয়োজন করাটা একটা কঠিন কর্মযজ্ঞ। চাইলাম আর হয়ে গেল, এরকম নয়। যেহেতু নির্বাচনের দায়িত্ব আপনাদেরও, তা নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে। নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হতে হবে।”

অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো.আলমগীর ও মো. আনিছুর রহমান, ইসি সচিব মো. জাহাংগীর আলম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD