শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

পবিত্র ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩ ২:১০ pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার পবিত্র ওমরাহ পালন করেছেন। তিনি ভোরে পবিত্র মক্কায় তার ছোট বোন শেখ রেহানা এবং অন্যান্য সফরসঙ্গীদের নিয়ে মহান আল্লাহর ঘর বায়তুল্লাহ তাওয়াফ করেন।

শেখ হাসিনা পবিত্র কাবা ঘর তাওয়াফ এবং ওমরাহ পালনের পর মসজিদ আল হারামে নামাজ আদায় করেন। এ সময় তিনি বাংলাদেশ ও দেশের জনগণ এবং মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এবং অন্য সফরসঙ্গীরাও পবিত্র ওমরাহ পালন করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মসজিদ আল হারামে ফজরের নামাজ জামাতের সঙ্গে আদায় করেন। এর আগে মদিনা মোনাওয়ারায় হযরত মুহাম্মদের (সা.) পবিত্র রওজা মোবারক জিয়ারত এবং মসজিদ-ই নববীতে আসর ও মাগরিবের নামাজ আদায় শেষে বিমানে জেদ্দায় পৌঁছান প্রধানমন্ত্রী। পরে বঙ্গবন্ধুকন্যা সড়কপথে জেদ্দা থেকে পবিত্র মক্কায় পৌঁছান।

জেদ্দায় ‘ইসলামে নারী’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে রোববার সৌদি আরবে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইট স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে সকাল ৯টা ১০ মিনিটে ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (এইচএসআইএ) ছেড়ে যায়।

অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) জেনারেল সেক্রেটারিয়েটের সঙ্গে সমন্বয়ে সৌদি আরব ৬ থেকে ৮ নভেম্বর এই সম্মেলনের আয়োজন করেছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD