শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

পশুর নদীতে ‘মিধিলি’র কবলে পড়ে ডুবে গেছে কয়লা বোঝাই জাহাজ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩ ৭:২৫ pm

বাগেরহাটের মোংলা বন্দরের পশুর চ্যানেলের কানাইনগর সংলগ্ন এলাকায় কয়লা বোঝাই লাইটার জাহাজ এমভি প্রিন্স অব ঘষিয়াখালী-১ ডুবে গেছে।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে লাইটারটি নদীতে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র তীব্র বাতাসের কবলে পড়ে ডুবোচরে আটকে তলা ফেটে ডুবে যায়। এ সময় তীরে উঠতে সক্ষম হয়েছেন ডুবে যাওয়া লাইটারের ১১ জন কর্মচারী।

ডুবে যাওয়া লাইটার জাহাজটি মোংলা বন্দরের হাড়বাড়িয়া এলাকা থেকে কয়লা বোঝাই করে যশোরের নোয়াপাড়া ঘাটে যাচ্ছিল। লাইটার জাহাজটি ডুবন্ত অবস্থায় এখন মোংলা ও পশুর নদীর মোহনাস্থল চরকানার চরে উঠিয়ে রাখা হয়েছে।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের মোংলা শাখার সহ-সভাপতি মাইনুল হোসেন মিন্টু জানান, বন্দরের ফেয়ারওয়ের হাড়বাড়িয়া এলাকায় অবস্থানে থাকা কয়লাবাহী একটি বাণিজ্যিক জাহাজ থেকে ৮০০ মেট্রিক টন কয়লা বোঝাই করে যশোরের নোয়াপাড়া ঘাটে যাওয়ার জন্য ছেড়ে আসে লাইটারটি। দুপুরে পশুর নদীর কানাইনগর এলাকায় আসলে ঘূ্ণিঝড় ‘মিধিলি’র তীব্র বাতাসের কবলে পড়ে লাইটার জাহাজটি ডুবে যায়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী হারবার মাস্টার (অপারেশন) আমিনুর রহমান জানান, পশুর চ্যানেলে লাইটার ডুবির ঘটনায় বন্দরে জাহাজ চলাচল স্বাভাবিক রয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD