রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

পাকিস্তানে সন্ত্রাসী হামলায় চার নিরাপত্তাকর্মী নিহত

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ৮:২৯ pm

পাকিস্তানের খাইবার-পাখতুনখোয়া (কেপি) প্রদেশে দুটি ভিন্ন সন্ত্রাসী হামলায় অন্তত চার নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে জিও নিউজ।

প্রদেশের খাইবার জেলার নালা জয়েন্ট পোস্টে সন্ত্রাসীদের হামলায় অন্তত দুই নিরাপত্তা কর্মী নিহত ও সাতজন আহত হয়েছেন। সন্ত্রাসীরা হ্যান্ড গ্রেনেডসহ ভারী অস্ত্র দিয়ে হামলা করেছে।

হায়াতাবাদ মেডিকেল কমপ্লেক্স হাসপাতাল প্রশাসনের মতে, ফ্রন্টিয়ার কনস্টেবুলারির সাতজন আহত কর্মীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত বলে জানা গেছে।

আহত কর্মীদের হাসপাতালের নিউরোসার্জারি, সার্জিক্যাল ও অর্থোপেডিক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

পৃথকভাবে, কেপির ট্যাংক জেলার পুলিশ লাইনে সন্ত্রাসী হামলায় অন্তত দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন ও আরও তিনজন আহত হয়েছেন।

পুলিশ জানায়, শুক্রবার ভোররাতে জঙ্গিরা পুলিশের ওপর হামলা চালায়। পাল্টা আক্রমণে এক সন্ত্রাসী নিহত হয়। ডেরা রোডে যান চলাচলের জন্য বন্ধ ছিল। এলাকায় অনুসন্ধান অভিযান চলছে।

হাসপাতাল সূত্রে খবর, আহত পুলিশ সদস্যদের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নিরাপত্তা কর্মকর্তাদের মতে, মঙ্গলবার ভোরে ডেরা ইসমাইল খান জেলার অশান্ত দারাবন এলাকায় একটি সামরিক ঘাঁটিতে ছয় আত্মঘাতী বোমা হামলাকারী একটি বিস্ফোরক বোঝাই ট্রাকে হামলা চালালে অন্তত ২৩ জন সেনা নিহত হয়। এরপরেই এই ঘটনাগুলো ঘটেছে।

ওই হামলার দায় স্বীকার করেছিল জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-জিহাদ-ই-পাকিস্তান (টিজেপি)।

চলতি বছর কেপিতে সন্ত্রাসী হামলায় অন্তত ৪৭০ নিরাপত্তা কর্মী ও বেসামরিক নিহত হয়েছেন। জিও নিউজের পরিসংখ্যান অনুসারে, শুধু এক বছরে ১ হাজার ৫০টি সন্ত্রাসী হামলার ঘটনায় ৪৭০ জন নিহত হয়েছে।

প্রাদেশিক স্বরাষ্ট্র বিভাগ ও উপজাতীয় বিষয়ের রেকর্ড অনুসারে, গত তিন বছরে ১ হাজার ৮২৩টি সন্ত্রাসী হামলায় ৬৯৮ জন নিরাপত্তা কর্মী ও নাগরিক নিহত হয়েছেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD