সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

পানি টানার কাজ থেকে একাদশে, খেলতে নেমেই অনন্য ইতিহাস শামির

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ৭:৪৫ pm

টিম কম্বিনেশনের কারণে বিশ্বকাপের প্রথম চার ম্যাচে ভারত একাদশে সুযোগ হয়নি পেসার মোহাম্মদ শামির। খেলা হতো না আজও, যদি না ইনজুরিতে পড়তেন হার্দিক পান্ডিয়া। বাংলাদেশ ম্যাচে এই অলরাউন্ডার চোটে পড়াতেই কপাল খোলে শামির। আর সেই সুযোগটা কী দারুণভাবেই না কাজে লাগালেন তিনি।

আজ রোববার ধর্মশালায় নিউজিল্যান্ডের বিপক্ষে এই বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেই ফাইফার তুলে নিয়েছেন মোহাম্মদ শামি। একদিনের ক্রিকেটে এটা তার তৃতীয় ৫ উইকেট শিকার।

লোয়ার অর্ডারে ২ উইকেট ছাড়া শামির তুলে নেওয়া বাকি ৩ শিকারই ছিল গুরুত্বপূর্ণ কিউই ব্যাটার। ওপেনার উইল ইয়াংকে ফেরানোর পর রাচিন রবীন্দ্র-ডেরল মিচেলের ১৫৯ রানের জুটি ভাঙেন তিনি। রাচিনকে ফেরান ৭৫ রানে। মিচেলও সেঞ্চুরি করার পর শামির শিকারে পরিণত হন।

প্রথম চার ম্যাচে ড্রিংকস ব্রেকে পানি টানার কাজই ছিল শামির। কিন্তু নিজেকে রেখেছিলেন পুরোপুরি প্রস্তুত। তাই তো মাঠে নেমেই বল হাতে ঝরালেন আগুন, গড়লেন ইতিহাস। বিশ্বকাপে এটি শামির দ্বিতীয় ফাইফার, যে কীর্তি নেই আর কোনো ভারতীয় বোলারের। কপিল দেব, ভেঙ্কটেশ প্রসাদ, রবিন সিং, আশিস নেহরা এবং যুবরাজ সিংদের বিশ্বকাপে আছে একটি করে ফাইফার।

এদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট তুলে নিয়ে নিজের বিশ্বকাপ রেকর্ডটাকে আরও সমৃদ্ধ করলেন শামি। ওয়ানডে বিশ্বকাপে ১২ ম্যাচ খেলেই ৩৬ উইকেট ঝুলিতে পুরলেন তিনি। ভারতের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট জহির খান এবং জাভাগাল শ্রীনাথের, সমান ৪৪টি। শামি যেভাবে এগোচ্ছেন, কে জানে, এই বিশ্বকাপেই না সর্বোচ্চ উইকেট শিকারি বনে যান!

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD