মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

পূজামণ্ডপগুলোতে ২ লাখ ১৫ হাজার আনসার মোতায়েন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ১২:৫৮ am
দুর্গা পূজা

নিরাপত্তা নিশ্চিত করতে সারা দেশে পূজামণ্ডপগুলোতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২ লাখ ১৫ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (জনসংযোগ) মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এবার সারা দেশে ৩২ হাজার ৮৪৫টি দুর্গাপূজামণ্ডপ তৈরি করা হয়েছে। এসব মণ্ডপের নিরাপত্তায় সরকারের অন্যান্য বাহিনীর সঙ্গে আনসার সদস্যদেরও মোতায়েন করা হয়েছে। তারা যেন মণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করতে পারে, সেজন্য প্রয়োজনীয় ট্রেনিং ও ব্রিফিং দেওয়া হয়েছে। ৭ হাজার ৭৯৬টি মণ্ডপকে অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব মণ্ডপে আটজন করে আনসার সদস্য থাকবেন। ১১ হাজার ৫৯৯টি গুরুত্বপূর্ণ ও ১৩ হাজার ৪৫০টি সাধারণ মণ্ডপে থাকবেন ছয়জন করে আনসার সদস্য।

আগামী ২৪ অক্টোবর প্রতিমা বিসর্জনের আগ পর্যন্ত মণ্ডপের সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করবেন আনসার সদস্যরা। অনাকাঙ্ক্ষিত বা অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় ৬৪ জেলায় ৬৪টি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে। অতিপ্রয়োজনে ০১৭৭৭৭৯৪৪৮৩ ও ০১৭৭৭৭৯৪৪৮৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে খোলা হয়েছে কন্ট্রোল রুম।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD