রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নজরদারি বাড়ানোর নির্দেশ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ ৬:২৭ pm

হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় মাঠ পর্যায়ে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছে সরকার। যারা অতিরিক্ত মুনাফা পাওয়ার চেষ্টা করছে তাদের আইনের আওতায় আনতেও নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ সোমবার (১১ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

এদিন সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠক হয়।

মন্ত্রিসভা বৈঠকে পেঁয়াজের দাম নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, পেঁয়াজ নিয়ে কেবিনেটে না, আলাদাভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। সেটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে।

তিনি বলেন, আপনারা দেখতে পাচ্ছেন মাঠ পর্যায়ে এখন ক্লোজ মনিটরিং হচ্ছে, আপনারা দেখতে পাচ্ছেন তো এটা। এবং আজ তার কিছুটা ইম্প্যাক্ট পাওয়া যাচ্ছে এটা দেখতে পাচ্ছেন তো আপনারা, পাচ্ছেন না? গতকাল যে (পেঁয়াজের দাম বৃদ্ধির) ট্রেন্ড ছিল আজ তো সে ট্রেন্ড নেই।

সুনির্দিষ্টভাবে কী নির্দেশনা ছিল- জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারের তরফ থেকে নির্দেশনা হচ্ছে মাঠ পর্যায়ে আমাদের নজরদারি বাড়ানো। যারা এসব কাজের সঙ্গে জড়িত তাদের দিকে নজরদারি বাড়ানো এবং আমাদের যারা অতিরিক্ত মুনাফা পাওয়ার চেষ্টা করছে তাদের আইনের আওতায় আনার চেষ্টা করা। তো সেটি কেবিনেটে আলোচনা হয়নি।

এই নির্দেশনা কি মন্ত্রিসভার বৈঠকে দিয়েছেন নাকি বাইরে দিয়েছেন- জানতে চাইলে মাহবুব হোসেন বলেন, ওই সিদ্ধান্ত তো কেবিনেটে আলোচ্য বিষয় ছিল না। ওটা হলো সাধারণ প্রশাসনিক ব্যাপার। যখন একটি ক্রাইসিস বা সমস্যা তৈরি হয় তখন ওই মন্ত্রণালয় যারা সংশ্লিষ্ট থাকেন তাদের নিয়ে আলোচনা করে আমরা সিদ্ধান্তগুলো দিয়ে থাকি। যেহেতু এটা নিয়ে কাজ শুরু হয়েছে তাই আজ কোনো আলোচনা হয়নি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD