বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

পোশাক খাতে সম্ভাব্য সহযোগিতা নিয়ে স্পোর্টকিং ও বিজিএমইএয়ের বৈঠক

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩ ১:১০ pm

ভারতীয় টেক্সটাইল কোম্পানি স্পোর্টকিংয়ের ব্যবস্থাপনা পরিচালক মুনিশ আভাসথি বৃহস্পতিবার (১২ অক্টোবর) বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি জনাব ফারুক হাসানের সঙ্গে একটি বৈঠক করেছেন।

ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত এই বৈঠকে স্পোর্টকিং এর প্রেসিডেন্ট (মার্কেটিং অ্যান্ড র ম্যাটারিয়ালস) রশিম জিন্দালও উপস্থিত ছিলেন।

বৈঠকে টেক্সটাইল ও পোশাক খাতের মধ্যে সহযোগিতা বাড়ানোর উপর বিশেষ গুরুত্ব প্রদান করে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

তারা আন্তর্জাতিক ক্রেতাদের চাহিদা অনুযায়ী বাংলাদেশে উচ্চ-মূল্যের পোশাক তৈরির জন্য উচ্চ-মানের ইয়ার্ন, বিশেষ করে ম্যান-মেইড ভিত্তিক ইয়ার্নের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনা করেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশ ও ভারতের মধ্যে উন্নত আঞ্চলিক সংযোগ প্রতিষ্ঠা, বিশেষ করে দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়ানোর জন্য নতুন স্থলবন্দর খোলার উপর গুরুত্ব প্রদান করেন।

ভৌগোলিক নৈকট্য এবং উন্নত সংযোগের কারণে লীডটাইম এবং পরিবহন খরচ উল্লেখযোগ্যভাবে হ্রাস পায়। ফারুক হাসান বলেন, এই সুযোগ কাজে লাগালে উভয় পক্ষই উপকৃত হবে।

তিনি স্পোর্টকিং এবং বাংলাদেশী প্রস্তুতকারকদের মধ্যে সম্ভাব্য অংশীদারিত্বের উপর জোর দেন, যার লক্ষ্য হবে আন্তর্জাতিক ক্রেতাদের জন্য স্পোর্টকিং দ্বারা সরবরাহ করা সুতা দিয়ে সহযোগিতামূলকভাবে উচ্চমানের পোশাক তৈরি করা।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান স্পোর্টকিং’কে অনুরোধ করেন, স্পোর্টকিং যেন তাদের ক্লায়েন্টদেরকে বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং করার জন্য উৎসাহিত করে।

তিনি আরও বলেন, এই ধরনের সহযোগিতায় উভয় পক্ষই উপকৃত হবে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD