রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে হার্ভার্ড সামার স্কুল ইনফরমেশন সেশন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ২:০৫ pm

দেশের ইতিহাসে প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে হার্ভার্ড সামার স্কুল ইনফরমেশন সেশন। বাংলাদেশ থেকে হার্ভার্ড সেকেন্ডারি স্কুল প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগীতার জন্য হেইলিবেরি ভালুকা ও হার্ভার্ড সামার স্কুলের সম্মিলিত প্রয়াসে আগামী ৩০ অক্টোবর তারিখে অনলাইন মাধ্যমে সেশনটি আয়োজিত হবে।

ইনফরমেশন সেশনে মূলত ৭-সপ্তাহব্যাপী হার্ভার্ড-রেসিডেন্সিয়াল সামার স্কুল প্রোগ্রামের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হবে। আয়োজনে আলোচক হিসেবে থাকবেন হার্ভার্ড সামার স্কুলের সেকেন্ডারি স্কুল প্রোগ্রামের পরিচালক উইলিয়ান হলিংগার; হার্ভার্ড সামার স্কুলের সহকারী পরিচালক ক্রিস প্যারি; এবং হেইলিবেরি ভালুকার প্রতিষ্ঠাতা হেডমাস্টার সাইমন ও’গ্রেডি।

হার্ভার্ড সামার স্কুলে পড়াশোনা করতে আগ্রহী ১৬ থেকে ১৯ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য এই সেশনটি নিঃসন্দেহে বেশ উপকারী হতে যাচ্ছে। তথ্যবহুল এই আলোচনায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীরা http://tiny.cc/62ecvz – এই লিঙ্কের মাধ্যমে এখনই নিবন্ধনের আবেদন করে রাখতে পারেন। আগামী ২৯ অক্টোবর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চালু থাকবে।

এ প্রসঙ্গে হেইলিবেরি ভালুকার প্রতিষ্ঠাতা হেডমাস্টার সাইমন ও’গ্রেডি বলেন, “বিশ্বের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীদের শেখা ও বেড়ে ওঠার ক্ষেত্রে অনন্য অভিজ্ঞতা অর্জনের সুযোগ গড়ে দেয় হার্ভার্ড সামার স্কুল। ৭-সপ্তাহ জুড়ে পরিচালিত হার্ভার্ড-রেসিডেন্সিয়াল প্রোগ্রামের খুঁটিনাটি নানা তথ্য সঠিকভাবে জানার ক্ষেত্রে অনুষ্ঠিতব্য সেশনটি শিক্ষার্থীদের বেশ কাজে লাগতে পারে, আর এটি আয়োজনে হার্ভার্ড সামার স্কুলের সাথে হাত মেলাতে পেরে হেইলিবেরি ভালুকা গর্বিত। ফলপ্রসূ প্রাতিষ্ঠানিক শিক্ষা অভিজ্ঞতা নিশ্চিতে এই সেশনটি শিক্ষার্থীদের সহায়ক হবে বলেই আমার বিশ্বাস”।

বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলোর অন্যতম হার্ভার্ড, অন্যদিকে প্রাতিষ্ঠানিক সাফল্যের মাপকাঠিতে বিশ্বের সেরা স্কুলগুলোর তালিকায় হেইলিবেরির নামও রয়েছে ওপরের দিকে। দ্য সানডে টাইমসের বিচারে এটি বিশ্বের ৬ষ্ঠ সেরা স্কুল। শিক্ষার্থীদের জন্য সেরা ভবিষ্যৎ সম্ভাবনা তৈরিতে বদ্ধপরিকর শিক্ষাপ্রতিষ্ঠান হেইলিবেরির ৬১ শতাংশ ছাত্রছাত্রীই পরবর্তীতে আইভি লিগ এবং রাসেল গ্রুপ অন্তর্ভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে থাকেন ২০২২ সালে। এই ধারাবাহিকতা অক্ষুণ্ণ রাখতে বাংলাদেশে হেইলিবেরি ভালুকা স্থানীয় শিক্ষার্থীদের জন্য আইভি লিগ বিশ্ববিদ্যালয় গুলোর মত সেরা উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে যুক্ত হওয়ার সুবর্ণ সম্ভাবনা তৈরি করছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD