বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

প্রাইম ব্যাংক ও আইটিএফসি’র সিন্ডিকেটেড মুরাবাহা ফাইন্যান্সিং চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩ ৪:১০ pm

প্রাইম ব্যাংক সম্প্রতি ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের (আইএসডিবি) একটি সদস্য সংস্থা- ইন্টারন্যাশনাল ইসলামিক ট্রেড ফাইন্যান্স কর্পোরেশনের (আইটিএফসি) সঙ্গে ৪০ মিলিয়ন মার্কিন ডলারের একটি সিন্ডিকেটেড মুরাবাহা ফাইন্যান্সিং চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তি প্রাইম ব্যাংকের এসএমই এবং কর্পোরেট সেগমেন্টে ক্রমবর্ধমান বাণিজ্য বৃদ্ধিতে সহায়তা করবে এবং আইটিএফসি, দেশের আমদানিকারক ও রপ্তানিকারকদের বাণিজ্যে সহায়তার জন্য অত্যাবশ্যক বৈদেশিক মুদ্রার মাধ্যমে অর্থনীতির প্রধান খাতগুলিতে সুবিধা প্রদান করবে।

প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ এবং আইটিএফসি’র চিফ অপারেটিং অফিসার (সিওও) নাজিম নূরদালী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র হস্তান্তর করেন। এসময় প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফায়সাল রহমান সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আইটিএফসি’র চিফ অপারেটিং অফিসার (সিওও) নাজিম নূরদালী বলেন “প্রাইম ব্যাংকের সাথে আমাদের এই পার্টনারশীপ বাংলাদেশে এসএমই সেক্টরের প্রসারের পাশাপাশি অত্যাবশ্যক কাঁচামাল আমদানিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আইটিএফসি বিশ্বাস করে এসএমই সেক্টরের উদ্যোক্তাদের বাণিজ্যিক সুবিধা প্রদানের মাধ্যমে তাদেরকে গ্লোবাল ভ্যালু চেইনে একীভূত করে দেশের প্রাইভেট সেক্টরের উন্ন্যনের পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্য়ন সম্ভব।”

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, “আমরা আইটিএফসি’র সাথে এই পার্টনারশীপ করতে পেরে খুবই আনন্দিত। আইটিএফসি এর সহায়তা প্রাইম ব্যাংকের জন্য কৌশলগতভাবে খুবই গুরুত্বপূণ ও তাৎপর্য বহন করে। এটি আন্ত:সীমান্ত বাণিজ্য ব্যবসা পরিচালনার জন্য আমাদের সক্ষমতাকে প্রসারিত করবে। এছাড়াও এটি আইটিএফসি এবং অন্যান্য সিন্ডিকেশন অংশীদারদের সাথে আমাদের বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরোও শক্তিশালী করবে”।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD