সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দল পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩ ৭:২৩ pm

বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে বেশ সরব অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটি একটি যৌথ প্রাক-নির্বাচন মূল্যায়ন মিশন (পিইএএম) পরিচালনা করতে ঢাকায় একটি প্রতিনিধিদল পাঠাচ্ছে। আগামী শনিবার (৭ সেপ্টেম্বর) প্রতিনিধিদলটি এক সপ্তাহের মিশনে ঢাকা সফরে আসছেন। ছয় সদস্যের প্রতিনিধিদলটি আগামী ১৩ অক্টোবর পর্যন্ত অবস্থান করবেন।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের তথ্য বলছে, যুক্তরাষ্ট্রের অর্থায়নে পরিচালিত ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) একটি প্রতিনিধিদল আগামী ৭-১৩ অক্টোবর বাংলাদেশ সফর করবে। আন্তর্জাতিক পর্যবেক্ষকদের জন্য এনডিআইয়ের নীতিমালার ঘোষণা অনুযায়ী একটি যৌথ প্রাক-নির্বাচন মূল্যায়ন মিশন (পিইএএম) পরিচালনা করতে তারা আসবেন।

সফরকালে পররাষ্ট্র, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, নির্বাচন কমিশন, নাগরিক পর্যবেক্ষক, নাগরিক সংগঠন এবং নারী ও তরুণদের সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাদের।

এর বাইরেও বাংলাদেশের স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম প্রতিষ্ঠান এবং বাংলাদেশে কাজ করা বিদেশি দূতাবাস ও হাইকমিশনগুলোর প্রতিনিধিদের সঙ্গেও কথা বলবেন প্রতিনিধিদলের সদস্যরা।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD