মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

ফখরুলের জামিন আবেদন গ্রহণের আদেশ চেম্বারে বহাল

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ ৭:৩৮ pm

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে করা ৯ মামলায় জামিন আবেদন গ্রহণ ও শুনানি করতে ঢাকার সিএমএম আদালতকে দেওয়া হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত। তবে বিচারিক আদালত জামিন আবেদন গ্রহণ না করার বিষয়ে রিট করা যাবে কি-না, এ বিষয়ে শুনানির জন্য ১৫ জানুয়ারি ধার্য করেছেন আদালত। ওইদিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম বৃহস্পতিবার এ আদেশ দেন। এদিন আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। মির্জা ফখরুলের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।

এর আগে মির্জা ফখরুলের নাম এজাহারে থাকার পরও গ্রেপ্তার না দেখানো ৯ মামলায় জামিন আবেদন গ্রহণ করতে ১৮ ডিসেম্বর বিচারিক আদালতকে নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে জামিন আবেদন শুনানির জন্য গ্রহণ না করা কেন বেআইনি হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এক আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় পল্টন ও রমনা থানায় এ নয়টি মামলা করা হয়। মামলায় পুলিশ কনস্টেবলকে হত্যা, রাস্তায় বেআইনি জমায়েত, যানবাহন ভাঙচুর, সংঘর্ষ, পুলিশের অস্ত্র ছিনতাই, সম্পদের ক্ষয়ক্ষতি, পুলিশ সদস্যদের ওপর হামলা এবং দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD