রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

ফার্মগেটের আগেই পূর্ণ মেট্রো, ভিড় ঠেলে মতিঝিলে যাত্রা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩ ১২:৩৫ pm

১০ মিনিট পরপর ছেড়ে আসলেও উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলগামী প্রতিটি মেট্রোরেলে প্রচণ্ড ভিড় দেখা গেছে। ফার্মগেট স্টেশনে পৌঁছানোর আগেই পূর্ণ হয়ে আসছে মেট্রো। সেখানে অল্প কিছু যাত্রী নামলেও উঠছে তার কয়েকগুণ।

 

মঙ্গলবার (৭ নভেম্বর) মেট্রোরেলে যাত্রীদের চাপ গত দুইদিনের চেয়ে আরও বেশি দেখা গেছে। উত্তরা থেকে আসা মেট্রো যাত্রীদের অধিকাংশের গন্তব্য মতিঝিল ও সচিবালয় স্টেশন।

 

এদিন সকাল সাড়ে ৭টা থেকে শুরু হয়ে প্রতি ১০ মিনিট পরপর ছেড়ে যাচ্ছে মেট্রোরেল। মতিঝিল থেকে উত্তরা উত্তর এবং উত্তরা উত্তর থেকে মতিঝিল উভয়দিকেই যথাসময়ে মেট্রো ছেড়ে যাচ্ছে।

 

ফার্মগেট মেট্রো স্টেশনে সরেজমিনে দেখা যায়, এ স্টেশনে উভয় দিকের যাত্রীরা ওঠানামা করছেন। স্টেশনটি সকাল সাড়ে ৭টা থেকে মানুষের পদচারণায় পূর্ণ। মতিঝিলগামী মেট্রোতে ভিড় থাকলেও ফার্মগেট থেকে উত্তরা উত্তর স্টেশনে যাওয়া যাত্রীদের সংখ্যা তুলনামূলক কম।

 

ফার্মগেট স্টেশন থেকে ওঠা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মজীবী যাত্রী সজিব হোসেন বলেন, ফার্মগেটের মনিপুরীপাড়ার বাসা থেকে মতিঝিল যেতে আগে এক ঘণ্টা লেগে যেতো। এখন বাসা থেকে অফিস যেতে মাত্র ১০ মিনিট লাগছে। আমার দৈনিক যাওয়া আসার সময় বাঁচছে এক ঘণ্টারও বেশি। বিকেলেও মেট্রো চালু হলে দৈনিক দুই ঘণ্টা সময় বাঁচবে।

 

আর মেট্রোরেলে এসে ফার্মগেট স্টেশনে নামা শাহরিয়ার বলেন, পল্লবী স্টেশন থেকে উঠে দেখি অনেক মানুষ মেট্রোরেলে। আগেও যখন আগারগাঁও পর্যন্ত মেট্রো যেতো, তখন সে পর্যন্ত গিয়ে বাসে উঠতাম। সে সময় আগারগাঁও মোটামুটি ভিড় হতো। এখন সরাসরি ফার্মগেটে নামায় আর বাসের ঝাঁকি পোহাতে হচ্ছে না।

 

বিকেলেও অফিস শেষেও মতিঝিল থেকে মেট্রোরেল চলাচল করলে অফিস যাত্রার দীর্ঘ ভোগান্তি কমে আসবে বলে অভিমত জানান যাত্রীরা।

 

অন্যদিকে মতিঝিল ও সচিবালয় থেকে ফিরতি পথে যাত্রী ছিল একেবারেই কম।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD