রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

ফের জুয়া বিতর্কে সাকিব

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩ ৫:৪১ pm

বিশ্বকাপে টাইগারদের ভরাডুবি আর আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন কিনে ইতোমধ্যেই সমালোচনার মুখে পড়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। এবার তিনি জড়ালেন আরেক বিতর্কে।

একটি অনলাইন জুয়ার সাইটের সঙ্গে জড়িয়েছে বাংলাদেশের এই পোস্টারবয়ের নাম।

গত বছর আগস্টে অনলাইন জুয়ার সাইট বেটউইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের শুভেচ্ছাদূত হয়ে বিতর্কিত হয়েছিলেন সাকিব। বিসিবির নীতিমালা অনুযায়ী ধূমপান, মাদক, জুয়া ইত্যাদি সম্পর্কিত কোন ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার নিয়ম নেই।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকায় সাকিব বিসিবির এই নিয়ম মেনে চলতে বাধ্য। কিন্তু তিনি সেটা অনুসরণ করেননি। পরে অবশ্য ব্যাপক সমালোচনা ও বিসিবির শাস্তির হুমকিতে সেই চুক্তি শেষ পর্যন্ত বাতিল করতে বাধ্য হন সাকিব। কিন্তু সেই ভুল থেকে শিক্ষা নেননি বাংলাদেশ ক্রিকেটের অধিনায়ক।

আবারও সাকিবের নাম জড়িয়েছে অনলাইন জুয়ার সাইটের সঙ্গে। বাবু৮৮ (BABU88) নামে একটি অনলাইন ক্যাসিনো ও ক্রিকেট এক্সচেঞ্জ সাইটের বিজ্ঞাপনে দেখা যাচ্ছে সাকিবকে।

সেই বিজ্ঞাপনে সাকিব দাবি করছেন যে, ‘বাবু৮৮’ সাইটটি বাংলাদেশের এক নম্বর স্পোর্টস প্লাটফর্ম। যেখানে ক্রিকেটসহ বাকি সব খেলার আপডেট পাওয়া যাবে। তবে সাইটটিতে ঢুকলে দেখা যায়, এখানে ক্রিকেট নিয়ে বাজি তো ধরাই যায়, চাইলে খেলা যায় ক্যাসিনো, স্লট গেমের মতো জুয়াও।

‘বাবু৮৮’ সাইটটি এলপিএলের দল ডাম্বুলা অরা ও গ্লোবাল টি-টোয়েন্টি লিগের দল মন্ট্রিয়াল টাইগার্সের অফিসিয়াল পার্টনার। গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টের সবশেষ আসরে সাকিব মন্ট্রিয়ালের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন।

এর আগে যখন বেটউইনারের সঙ্গে সাকিবের নাম জড়ায় তখন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বিসিবির আইনে বিষয়টি নিষিদ্ধের ব্যাপারে সাকিব অবগত ছিলেন না। তবে এবার অবগত থেকেও একই ভুল করলেন সাকিব।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD