শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

বঙ্গোপসাগরে তিন ট্রলারডুবি,দুই ট্রলারসহ নিঁখোজ ৩৯ জেলে

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩ ৮:০৭ pm

ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে গভীর সাগরে শিকারে যাওয়া তিনটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত দুইটি ট্রলারসহ ৩৯ জেলে নিঁখোজ রয়েছে। নিঁখোজ জেলেদের সন্ধানে সাগরে অভিযান চলছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধূরী। তিনি জানান, এফবি নীল সাগর, এফবি মায়ের দোয়া ও এফবি নিশাত নামের তিনটি ট্রলার সাগরের তুফানে ডুবে যায়। এর মধ্যে এফবি নীল সাগর, এফবি নিশাত ট্রলারের সব জেলে এবং এফবি মায়ের দোয়া ট্রলারের চারজন উদ্ধার হয়েছে। তবে এফবি মায়ের দোয়া ট্রলারের ৮ জেলের এখনো সন্ধান মেলেনি।

অন্যদিকে এফবি এলাহী ভরসা এবং এফবি তামান্না নামের দুটি ট্রলারসহ ৩১ জেলে নিঁখোজ রয়েছেন। সবমিলিয়ে এ পর্যন্ত বরগুনার ৩৯ জেলে নিঁখোজ আছেন। এসব জেলেদের সন্ধানে ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে দুইটি ট্রলার সাগরে পাঠানো হয়েছে।

নিঁখোজ জেলেদের মধ্যে আবুল কালাম, মো. জাফর মিয়া, মজিবুর রহমান, ছত্তার হাওলাদার, ইউসুফ মিয়া, বেল্লাল ও ইয়াসিনের নাম জানা গেছে। এদের সবার বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট সাকিব মেহেবুব জানান, নিঁখোজ জেলেদের সন্ধানে কোস্টগার্ডের একটি টিম সাগরে উদ্ধার অভিযানে পাঠানো হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র তাণ্ডবে বরগুনায় বিভিন্ন জায়গায় গাছ উপড়ে পরে বেশকিছু কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বরগুনা জেলা প্রশাসক মুহা. রফিকুল ইসলাম জানান, জেলায় ২০৫টি ঘরবাড়ি এবং ১২ হাজার ৫৩৫ জন মানুষ নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন মর্মে একটি প্রাথমিক তালিকা করা হয়েছে। তিনি আরও জানান, কৃষি এবং মৎস্য সেক্টরের ক্ষয়ক্ষতির বিষয় নিয়ে কাজ চলছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD