বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

বাংলাদেশেও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে: মির্জা ফখরুল

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪ ৯:২২ pm

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নরেন্দ্র মোদির তিনবার ক্ষমতায় থাকার স্বপ্ন থামিয়ে দিয়েছে ভারতের মানুষ। তিনি একক সংখ্যাগরিষ্ঠ হিসেবে সরকার গঠন করতে পারছেন না। আমাদের দেশেও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে।

আজ বুধবার (৫ জুন) বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত ‘রাজনীতি, ধর্মীয় মূল্যবোধ ও শহীদ জিয়ার দর্শন’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের নামে যখন সকল তথ্য বেরিয়ে আসছে, তখন ওবায়দুল কাদের বললেন, বেনজীর কি আওয়ামী লীগ করে? আওয়ামী লীগে তার নাম ছিল কিনা, তা জানি না কিন্তু আওয়ামী লীগকে রক্ষা করতে বেনজীর তার সর্বশক্তি প্রয়োগ করেছিল।

মির্জা ফখরুল ইসলাম বলেন, হেফাজতে ইসলামের আন্দোলনের সময় বেনজীর ছিলেন ডিএমপি কমিশনার। অসংখ্য মানুষকে তখন হত্যা করা হয়েছে। অনেকেই কারাগারে আটকে আছেন। মামুনুল হকসহ অনেক মাওলানাকে কারাগারে নিক্ষেপ করা হয়েছে। কারণ, তারা সত্য কথা বলতেন।

ফখরুল আরও বলেন– প্রধানমন্ত্রী বলেছেন, সাদা চামড়ার লোকেরা তাকে বলেছে, কোনো একটা দেশ এয়ারবেইজ করতে চেয়েছে আর চট্টগ্রামে নতুন রাষ্ট্রের প্রস্তাব করেছে। আমরা এটার ব্যাখ্যা চাই। জনগণের কাছে এটার যৌক্তিক ব্যাখ্যা দিতে হবে, কারা কবে এই প্রস্তাব দিয়েছে। এটি আমাদের দেশের সার্বভৌমত্বের বিষয়।

তিনি আরও বলেন, গত ১৫ বছর ধরে বাকশালের প্রেতাত্মারা দেশের ওপর চেপে আছে। খালেদা জিয়াকে ৬ বছর ধরে কারাবন্দি করে রেখেছে। তিনি যগ করেন, আওয়ামী লীগের হাতে বাংলাদেশ, আমাদের স্বাধীনতা নিরাপদ নয়।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD