রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশে ‘বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ ২০২৩’ আয়োজনে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩ ২:৩০ pm

জেন গ্লোবাল এবং জেন বাংলাদেশ একটি যুগান্তকারী উন্নয়নে ঐতিহাসিক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে।
এই গুরুত্বপূর্ণ চুক্তিটি বাংলাদেশে বিশ্বের মর্যাদাপূর্ণ গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক ২০২৩ আয়োজনের মঞ্চ তৈরি করবে। এই রূপান্তরমূলক সমঝোতা স্মারকের স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্ক (জেন) এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট জনাব জোনাথন অর্টম্যানস, জিইএন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডঃ মোঃ সবুর খান এবং জিইডব্লিউ বাংলাদেশের জাতীয় হোস্ট কে এম হাসান রিপন।

গ্লোবাল এন্টারপ্রেনারশিপ কংগ্রেস (জিইসি) ২০২৩-এ তাদের সফরের সময় এই গুরুত্বপূর্ণ সমঝোতা স্মারক আনুষ্ঠানিকভাবে স্বাক্ষরিত হয়, যা বর্তমানে (১৯ থেকে ২২ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার মেলবোর্নের মর্যাদাপূর্ণ মেলবোর্ন কনভেনশন সেন্টারে চলছে।

উদ্যোক্তা উৎসাহীদের জন্য বিশ্বব্যাপী সম্পর্ক স্থাপনে প্রতিবছর নভেম্বর মাসে গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক উদযাপিত হয়। এটি উদ্ভাবনকে উদ্দীপিত করতে, সৃজনশীলতা উদযাপন করতে এবং স্থানীয় এবং বৈশ্বিক ইভেন্টের বিভিন্ন ধরণের মাধ্যমে সহযোগিতাকে উৎসাহিত করতে বিশ্বব্যাপী উদ্যোক্তা সম্প্রদায়কে একত্রিত করে।

বাংলাদেশী উদ্যোক্তা ইকোসিস্টেমের প্রতিশ্রুতির প্রমাণে, জেন বাংলাদেশের ২২ জন সম্মানিত সদস্য বিশ্বেরও মর্যাদাপূর্ণ গ্লোবাল এন্টারপ্রেনারশিপ কংগ্রেস ২০২৩-এ সক্রিয়ভাবে অংশগ্রহণ করছেন। মেলবোর্ন কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই সমাবেশে বিশ্বের ২০০ টি দেশের ৪০০০ জন প্রতিনিধি যোগ দিয়েছেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD