মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং বাড়ানোর জন্য কনতুর ব্র্যান্ডসকে বিজিএমইএ সভাপতির আহবান

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ ৯:২২ pm

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি ফারুক হাসান শীর্ষস্থানীয় পোশাক কোম্পানি কনতুর ব্র্যান্ডসকে (Kontoor Brands) বাংলাদেশ থেকে পোশাক, বিশেষ করে উচ্চ-মূল্যের এবং নন-কটন আইটেমগুলোর সোর্সিং বাড়ানোর জন্য আহবান জানিয়েছেন।

তিনি শিল্পে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের কল্যান প্রভৃতি ক্ষেত্রগুলোতে ব্যাপক অগ্রগতির কথা উল্লেখ করে বলেন, শিল্পের এই অগ্রগতি পোশাক সোর্সিংয়ের জন্য পছন্দসই গন্তব্য হিসেবে বিশ্বে বাংলাদেশের অবস্থানকে শক্তিশালী করেছে।

তিনি বাংলাদেশী সরবরাহকারীদের সাথে দীর্ঘমেয়াদী ব্যবসা চালিয়ে যাওয়া বিশ্বখ্যাত পোশাক কোম্পানি, কনতুর ব্র্যান্ডস এর সিনিয়র ম্যানেজমেন্ট প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের সময় এই আহবান জানান। দুটি আইকনিক ডেনিম লেবেল খবব এবং ডৎধহমষবৎ কনতুর ব্র্যান্ডস এর মালিকানাধীন।

১৩ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত বৈঠকে ইজিও গার্সিয়ামেন্ডেজ (Ezio Garciamendez), ভাইস প্রেসিডেন্ট, চিফ সাপ্লাই চেইন অফিসার; ওয়েসলি গিবসন (Wesley Gibson), ভাইস প্রেসিডেন্ট, ম্যানেজিং ডিরেক্টর সোর্সিং; হিনা আগরওয়াল (Heena Agrawal), ভাইস প্রেসিডেন্ট ফাইন্যান্স এবং গিহান পালিহেনা, ডিরেক্টর এশিয়া প্রোডাক্ট সাপ্লাই – দক্ষিণ এশিয়া সহ কনতুর ব্র্যান্ডস এর নির্বাহীরা উপস্থিত ছিলেন।

তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে, বিশেষ করে কনতুর ব্র্যান্ডস এবং বাংলাদেশী পোশাক সরবরাহকারীদের মধ্যে সম্পর্ক জোরদার করার উপায়গুলো নিয়ে আলোচনা করেন।

বৈঠকে ফারুক হাসান উৎপাদন সক্ষমতা বাড়ানোর জন্য বাংলাদেশের পোশাক শিল্পের বিভিন্ন উদ্যোগগুলো, বিশেষ করে ম্যান-মেইড ফাইবার এবং টেকনিক্যাল টেক্সটাইল ভিত্তিক পোশাকসহ উচ্চমানের পণ্য উৎপাদনে শিল্পের গৃহীত উদ্যোগগুলোর উপরে সংক্ষিপ্ত বিবরণ দেন।

তিনি টেকসই ফ্যাশন অনুশীলনের প্রচার এবং একটি সার্কুলার অর্থনীতি মডেল গ্রহণের জন্য শিল্পের ক্রমাগত প্রচেষ্টাগুলোও তুলে ধরেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের উত্থাপিত বিষয়গুলোর মধ্যে অন্যতম ছিলো শ্রমিকদের কল্যান নিশ্চিত করার সাথে সাথে পোশাক খাতকে টেকসই করার জন্য নৈতিক মূল্য নির্ধারণের উপর গুরুত্ব প্রদান।

ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প কর্মক্ষেত্রের নিরাপত্তা এবং টেকসই উৎপাদন নিশ্চিত করার ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে।

“আমরা আমাদের পোশাক শিল্পের আরও টেকসই এবং দায়িত্বশীল শিল্পে রূপান্তরের যাত্রায় কনতুর ব্র্যান্ডস এর মতো আন্তর্জাতিক ক্রেতাদের আহবান জানাই শিল্পকে সহযোগিতা করার জন্য।”

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD