বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

বাজেটে লুটের নতুন পরিকল্পনা করা হয়েছে: মির্জা ফখরুল

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪ ১০:১৭ pm

জাতীয় সংসদের প্রস্তাবিত ২০২৪-২৫ অর্থবছরের বাজেটের এক প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ এখন লুটেরাদের কবলে। এই বাজেটও হয়েছে লুটেরাদের জন্য। বাজেটে নতুনভাবে লুটের পরিকল্পনা করা হয়েছে। প্রস্তাবিত তথাকথিত বাজেটে আয়ের চেয়ে ব্যয় অনেক বেশি। আয়ের যেসব খাত দেখানো হচ্ছে, তাতে সাধারণ মানুষের ওপর গিয়ে এই বোঝা পড়বে এবং ব্যয় মেটানোর জন্য যা করবে, সেটাও সাধারণ মানুষের ওপর গিয়ে পড়বে। অর্থাৎ এই বাজেট হলো বিদেশ থেকে এবং বাংলাদেশের অভ্যন্তরে ব্যাংক থেকে ঋণনির্ভর।

আজ বৃহস্পতিবার (৬ জুন) বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ প্রতিক্রিয়া দেন।

মির্জা ফখরুল বলেন, বাজেটের সবচেয়ে খারাপ দিক হলো, এখানে কর্মসংস্থান তৈরির কোনো নির্দেশনা নেই। পুরো বাজেট মেগা প্রকল্পের এবং মেগা চুরি ও দুর্নীতির জন্য করা হয়েছে। সুতরাং এটি শুধু তথাকথিত গণবিরোধী নয়, এটি বাংলাদেশবিরোধী বাজেট।

তিনি বলেন, মানুষ এই বোঝা আর টানতে পারছে না। খাদ্যদ্রব্যের যে দাম বেড়েছে, সেটা অসহনীয়। কয়েক দিন আগেই পেট্রোল-ডিজেল, বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। বাজেটের পর আবারও দাম বাড়বে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD