মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

বাবাহীন পৃথিবী অন্ধকার, বিবর্ণ: চঞ্চল চৌধুরী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩ ১১:৪৫ pm

‘বাবাহীন পৃথিবী একজন সন্তানের জন্য কতটা অন্ধকার, বিবর্ণ; তা যে সন্তান বাবাকে হারিয়েছে সেটা কেবল সেই জানে। বাবা দিবস এ বছর থেকে আমার কাছে চোখের নোনা জলে ভেসে যাওয়া সমুদ্র, অকূল পাথার, বাবা ডাকে আর্তনাদ করা সন্তানের হাহাকার।’— এভাবেই কথাগুলো বলেন গুণী অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী।

প্রতি বছরের জুন মাসের তৃতীয় রোববার পালিত হয়ে থাকে বিশ্ব বাবা দিবস। আজ রোববার (১৮ জুন) বিশ্বের বিভিন্ন দেশে দিবসটি পালিত হচ্ছে। বাবা দিবসে চঞ্চলের বাবা হারানোর ক্ষতটা যেন ফের দগদগে হয়ে উঠেছে।

এক বুক হাহাকারের অনুভূতি ব্যক্ত করে চঞ্চল চৌধুরী বলেন, ‘সাদা কফিনে মোড়া বাবার বয়ে নেওয়া শরীরটা যখন চিতার আগুনে পোড়ে দাউ দাউ করে। অথবা কবরের অন্ধকারে চিরতরে বাবাকে রেখে আসে কোনো সন্তান, আমৃত্যু দেখা হয় না পিতা আর সন্তানের, তার কাছে বাবা দিবস কতটা বেদনার, সেটা আর কেউ জানে না।’

সকল বাবাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে চঞ্চল চৌধুরী বলেন, ‘ইহলোক বা পরলোকে সকল বাবা শান্তিতে থাকুন এই প্রার্থনা। সকল বাবার প্রতি শ্রদ্ধা।’

উল্লেখ্য, চঞ্চল চৌধুরীর বাবার নাম রাধা গোবিন্দ চৌধুরী। তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন। গত বছরের ২৭ ডিসেম্বর মারা যান তিনি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD