রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

বিএসএমএয়ের প্রেসিডেন্ট জাহাঙ্গীর, সেক্রেটারি জেনারেল ড. সুমন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩ ৩:২৫ pm

বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন (বিএসএমএ) এর ১১তম বার্ষিক সাধারণ সভা সম্প্রতি রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের ২০২৩-২৪ ও ২০২৪-২৫ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রেসিডেন্ট পদে মোহাম্মদ জাহাঙ্গীর আলম (সিআইপি), সেক্রেটারি জেনারেল পদে ডঃ সুমন চৌধুরী নির্বাচিত হয়েছেন।

এছাড়া সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে মুহাম্মদ শহিদউল্লাহ, ভাইস প্রেসিডেন্ট পদে মোঃ আব্দুস সালাম, মোঃ আবুল কালাম ও মারুফ মহসিন, জয়েন্ট সেক্রেটারি পদে আশরাফ সিদ্দিকী ও সৌমিত্র মুৎসুদ্দি, ফাইন্যান্স ডাইরেক্টর পদে মোঃ সাইফুর রহমান খোকন, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডাইরেক্টর পদে শাহরিয়ার জাহান, অর্গানাইজিং ডাইরেক্টর পদে মোহাম্মদ সারোয়ার আলম, পাবলিসিটি ডাইরেক্টর পদে মোঃ কামরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

ডাইরেক্টর পদে নির্বাচিত হয়েছেন শেখ মাসাদুল আলম মাসুদ, মোহাম্মদ ইসরাঈল, মোঃ শাহজাহান, মোঃ আতিকুর রহমান ও সায়ান সিরাজ।

স্টিল একটি ভারী শিল্প এবং এটি দেশের অন্যতম প্রধান শিল্প খাত হিসেবে বিবেচিত। আবাসন নির্মানসহ সকল অবকাঠামো উন্নয়নে স্টিল একটি মৌলিক ও গুরুত্বপূর্ন উপাদান। স্টিলকে বলা হয় ভবন ও অবকাঠামোর মেরুদন্ড। স্টিল উৎপাদনে বাংলাদেশ বর্তমানে স্বয়ংসম্পূর্ণ এবং এই স্টিল বিশ্বমানের।

দেশের প্রায় সকল মেগাপ্রজেক্টে বর্তমানে বাংলাদেশের স্টিলই ব্যবহৃত হচ্ছে। দেশের চাহিদা পূরণ করে বাংলাদেশ এখন বহির্বিশ্বেও স্টিল রপ্তানি শুরু করেছে। এই স্টিল শিল্পের শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন’ (বিএসএমএ)।

উল্লেখ্য, বাংলাদেশ স্টিল ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের ২০২১-২২ এবং ২০২২-২৩ সালের দ্বি-বার্ষিক মেয়াদে প্রেসিডেন্ট ছিলেন জনাব মানোয়ার হোসেন এবং সেক্রেটারি জেনারেল ছিলেন মুহাম্মদ শহিদউল্লাহ।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD