রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

বিকাশের ক্যাশ পিকআপ সেবা ব্যবহার করবে রেনেটা লিমিটেড

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩ ৬:২৪ pm

দেশজুড়ে থাকা ১৯টি ডিস্ট্রিবিউশন সেন্টারে বিকাশের বি২বি (বিজনেস টু বিজনেস) সল্যুশন ‘ক্যাশ পিকআপ’ সেবা ব্যবহার করবে দেশের অন্যতম শীর্ষ ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান রেনেটা লিমিটেড। এর ফলে প্রতিষ্ঠানটির সরবরাহ চেইনে ডিপো ও মাঠ পর্যায়ের আর্থিক ব্যবস্থাপনায় সময় এবং অর্থ সাশ্রয় হবে, যা ব্যবসা প্রসারেও ভূমিকা রাখবে।

এই ধরণের বি২বি সল্যুশন, উৎপাদক থেকে শুরু করে বিক্রেতার লেনদেনকে করবে আরো সহজ, স্বচ্ছ ও নিরাপদ। বর্তমানে ক্রেতারা দেশের অধিকাংশ ফার্মেসি থেকেই ওষুধ ক্রয় করে বিকাশের মাধ্যমে পেমেন্ট করছেন। অন্যদিকে, ওষুধ বিক্রেতাগণও তাদের বিকাশ মার্চেন্ট অ্যাকাউন্টের মাধ্যমে রেনেটা থেকে ক্রয় করা পণ্যের মূল্য সরাসরি পরিশোধ করতে পারবেন। এভাবেই সেবাটি ওষুধসহ অন্যান্য শিল্পখাতের সরবরাহ চেইনের আর্থিক ব্যবস্থাপনায় সক্ষমতা বাড়াবে এবং দেশের ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেমকে আরো সুদৃঢ় করতে ভূমিকা রাখবে।

সম্প্রতি এই লক্ষ্যে বিকাশ এবং রেনেটা লিমিটেড-এর মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং রেনেটা লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মুস্তাফা আলিম আওলাদ। এ সময় আরো উপস্থিত ছিলেন বিকাশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর, রেনেটা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ এস কাইসার কবির, বিকাশের ইভিপি ও হেড অব গভর্নমেন্ট পার্টনারশিপ ও বিজনেস সেলস মাশরুর চৌধুরী সহ দুটি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এছাড়া, এই চুক্তির আওতায় রেনেটা-এর কারখানা এবং বিতরণ ডিপোর কর্মীদের বেতন-ভাতাও বিকাশের ‘ডিসবার্সমেন্ট সল্যুশন’-এর মাধ্যমে সরাসরি তাদের নিজ নিজ বিকাশ অ্যাকাউন্টে চলে যাবে। বিকাশ অ্যাকাউন্টে বেতন পাওয়ায় কর্মীরা তাই খুব সহজেই বিকাশের বিভিন্ন সেবা নিতে পারবেন যার মাঝে অন্যতম সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, কেনাকাটার পেমেন্ট, বাস-লঞ্চ-ট্রেন-বিমানের টিকেট কেনা, সেভিংস ইত্যাদি।

ঔষধ শিল্পখাত বিবেচনায় রেনেটা-ই প্রথম প্রতিষ্ঠান যারা বিকাশের বি২বি ‘ক্যাশ পিকআপ’ সেবা গ্রহণ করেছে। উল্লেখ্য, সিমেন্ট, বেভারেজ, লাইফস্টাইল, খাদ্যসহ বিভিন্ন খাতের শীর্ষ প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যেই বিকাশ-এর এই বি২বি সল্যুশন ব্যবহার করছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD