বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

বিজিএমইএ চট্রগ্রাম হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য সিবিসি মেশিন স্থাপন করেছে

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩ ২:২৫ pm

পোশাক শ্রমিকদের জন্য স্বাস্থ্যসেবা উন্নত করার প্রয়াসে, বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) চট্টগ্রামে বিজিএমইএ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু রোগীদের প্যাথলজিকাল পরীক্ষার জন্য একটি অত্যাধুনিক কমপ্লিট ব্লাড কাউন্ট (সিবিসি) মেশিন স্থাপন করেছে।

১৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান প্রধান অতিথি হিসেবে এই সিবিসি মেশিন উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এ.এম.শফিউল করিম খোকন), পরিচালক এম. এহসানুল হক, বিজিএমইএ এর ট্রেড ফেয়ার বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন ও বিজিএমইএ এর ক্যাশ ইনসেনটিভ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হুমায়ুন কবির সেলিম।

পোশাক শ্রমিক ও সমাজের দরিদ্র মানুষের কল্যাণে বিজিএমইএ এর প্রতিশ্রুতির অংশ হিসাবে এই সিবিসি মেশিন স্থাপন করা হয়েছে।

ডেঙ্গু জ্বর বাংলাদেশে একটি অন্যতম স্বাস্থ্য উদ্বেগ, এবং সিবিসি মেশিনটি প্রাথমিকভাবে রোগ নির্ণয় ও ডেঙ্গু চিকিৎসাকে ব্যাপকভাবে সহজতর করবে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, “বিজিএমইএ পোশাক শ্রমিক ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে নিবেদিত এবং এই সিবিসি মেশিন স্থাপন আমাদের সেই অঙ্গীকারের একটি প্রতিফলন।”

সিবিসি মেশিন রক্ত বিশ্লেষণের মাধ্যমে ডেঙ্গু রোগ নির্ণয় ও রোগীদের পর্যবেক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এটি দ্রুত এবং সঠিক রক্ত পরীক্ষার ফলাফল প্রদানে সক্ষম যা চিকিৎসকদের সময়মতো ডেঙ্গু রোগীর চিকিৎসা করতে সহায়তা করবে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD