বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

বিজিএমইএ সভাপতির সঙ্গে অর্কিম কেমিক্যালসের চেয়ারম্যানের বৈঠক

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ ৬:২৫ pm

১২ অক্টোবর ২০২৩ বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন অর্কিম কেমিক্যালস এর চেয়ারম্যান টোলগা ইল্টার।
সাক্ষাতকালে তারা স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বৈঠকে বাংলাদেশের পোশাক শিল্পের বর্তমান অবস্থা, শিল্পের চ্যালেঞ্জ ও সম্ভাবনা, বৈশ্বিক পোশাক বাজার পরিস্থিতি এবং বাজারের পরিবর্তনশীল প্রবণতাগুলো নিয়ে আলোচনা করা হয়।

ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পের টেকসই উৎপাদনের উপর ক্রমবর্ধমানভাবে গুরুত্ব প্রদানের উল্লেখ করে বলেন, পোশাক কারখানাগুলো তাদের উৎপাদন প্রক্রিয়ায় সাসটেইনেবিলিটি গ্রহন এবং উৎপাদনের পরিবেশগত প্রভাব কমানোর জন্য ক্রমাগত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সাসটেইনেবিলিটি এর ক্ষেত্রে বাংলাদেশের প্রচেষ্টার উল্লেখ করে তিনি বলেন, অর্কিম বাংলাদেশের পোশাক ও টেক্সটাইল শিল্পে উন্নতমানের রাসায়নিক সরবরাহ করতে পারে, যা উল্লেখযোগ্যভাবে উৎপাদনশীলতা বৃদ্ধি, ডাইংয়ের সময় হ্রাস এবং বস্ত্র ও পোশাক শিল্পের মধ্যে বর্জ্য সম্পর্কিত উদ্বেগগুলো কমাতে সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, প্রতিযোগী সক্ষমতা এবং পোশাক ও টেক্সটাইল শিল্পের টেকসই উৎপাদনের সক্ষমতা বাড়াতে এ ধরনের রাসায়নিকগুলো অবদান রাখে।

বিজিএমইএ সভাপতি অরকিম কেমিক্যালস’কে অনুরোধ করেন, যাতে করে তারা (অরকিম কেমিক্যালস) তাদের ক্লায়েন্টদেরকে এবং যেসব ক্রেতারা এখনো বাংলাদেশ থেকে পোশাক কিনেননি, তাদেরকে বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং করতে উৎসাহিত করে।

অর্কিম কেমিক্যালস হলো একটি নেতৃস্থানীয় তুর্কি কোম্পানি, যা পোশাক এবং টেক্সটাইল শিল্পে রাসায়নিক (কেমিক্যালস) সরবরাহ করে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD