মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

বিনিয়োগ বাড়াতে কুর্দিস্তানে বিনিয়োগ কর্তাদের সঙ্গে বিজিএমইএয়ের আলোচনা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩ ৬:০৩ pm

বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর একটি প্রতিনিধিদল ইরাকের ইরবিলে কুর্দিস্তান আঞ্চলিক সরকারের বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান ড. মোহাম্মদ শুকরি (উৎ. গড়যধসসবফ ঝযঁশৎর) এর সঙ্গে সাক্ষাৎ করেন।

বিজিএমইএ প্রতিনিধিদলে ছিলেন জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথি; বাংলা পোশাক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সোহেল; বাংলা পোশাক লিমিটেড এর পরিচালক মো. শওকত হোসেন এবং বনিকা ফ্যাশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক নিশের খান।

বৈঠকে ইরাকে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ফজলুল বারী এবং কুর্দিস্তান-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি ড. আহমেদ জালালও উপস্থিত ছিলেন।

তাদের আলোচনা বাংলাদেশ ও কুর্দিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের উপায়গুলোর মধ্যে কেন্দ্রিভূত ছিলো।

বৈঠকে দ্বিপাক্ষিক বিনিয়োগের সুযোগগুলো উন্মোচনের ক্ষেত্রে উভয় পক্ষ কিভাবে একসাথে কাজ করতে পারে সে বিষয়টিও উঠে আসে।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশে বিনিয়োগের আকর্ষণীয় ও অনুকূল পরিবেশ তুলে ধরেন এবং বিনিয়োগের সুবিধাগুলো গ্রহন করার জন্য কুর্দিস্তানের বিনিয়োগকারীদের প্রতি আহবান জানান।

বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান ড. মোহাম্মদ শুকরি কুর্দিস্তান আঞ্চলিক সরকার বিদেশী বিনিয়োগকারীদের জন্য যেসব সুযোগ-সুবিধা দিচ্ছে, তা তুলে ধরেন।

তিনি আশ্বাস দেন যে বাংলাদেশী বিনিয়োগকারীরা, বিশেষ করে কুর্দিস্তানে কোম্পানি স্থাপন করতে চাইলে কুর্দিস্তানের আঞ্চলিক সরকারের পক্ষ থেকে তাদেরকে বিনামূল্যে জমি প্রদান করা হবে।

বৈঠকে উভয় পক্ষই সহযোগিতার মাধ্যমে পারস্পরিক সুবিধা অর্জনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD