বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

বৃষ্টি কমবে আরও একদিন পর

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩ ১২:১৬ am

আবহাওয়া অধিদফতর বলেছে, আরও একদিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এরপর থেকে সারা দেশে বৃষ্টিপাত কমে আসবে। গত কয়েক দিনের মতো আজ শুক্রবারও (২৫ আগস্ট) রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়। আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, শনিবারও বৃষ্টিপাত চলবে। তবে এরপর থেকে সারা দেশেই বৃষ্টিপাতের পরিমাণ কমে আসবে।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সীতাকুণ্ডে সর্বোচ্চ ১২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এছাড়া ঢাকা, টাঙ্গাইল, বগুড়া, বদলগাছী, তেঁতুলিয়া, চট্টগ্রাম, সন্দ্বীপ, চাঁদপুর, নেত্রকোনা, টেকনাফ, সাতক্ষীরা, যশোর, কুমারখালী, খেপুপাড়া ও সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাত হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে দেশের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া আজ ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। সূত্র: বাসস।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD