বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

ব্যবসায়ী দম্পতির বিরুদ্ধে দুদকের দুই মামলা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪ ১১:৫৪ pm

ব্যবসায়ী মাহবুবুর রহমান খান ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে ২০ কোটি ৩৫ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আলাদা দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির প্রধান কার্যালয়ের উপপরিচালক আবদুল মাজেদ বাদী হয়ে রোববার (২১ জানুয়ারি) কমিশনের ঢাকা-১ কার্যালয়ে এ মামলা করেন।

এজাহারে বলা হয়, এ দম্পতি মোট ২০ কোটি ৩৫ লাখ ৪৫ হাজার ৪৫৯ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এর মধ্যে আসামি মাহবুবুর রহমান খানের নামে ১৩ কোটি ৬৭ লাখ ৪১ হাজার ১১১ এবং স্ত্রী মহিমা রহমানের নামে ৬ কোটি ৬৮ লাখ ৪ হাজার ৩৪৮ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ পাওয়া গেছে। দুদক আইন ২০০৪-এর ২৭(১) ধারায় তাদের বিরুদ্ধে মামলা দুটি করা হয়।

এজাহারে বলা হয়, আসামি মাহবুবুর একজন ব্যবসায়ী। রাজধানীর বিজয়নগরের আকরাম টাওয়ারে তাঁর ব্যবসায়িক অফিস রয়েছে। তিনি মাহবুব স্পিনিং মিলস লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্বে আছেন। এই প্রতিষ্ঠান থেকেই তার সম্পদ বিবরণী দুদকে পেশ করা হয়েছে।

দুদকে পেশ করা সম্পদ বিবরণীতে তিনি আয়কর নথিতে উল্লেখ করা সম্পদ গোপন করেছেন। দুদকে পেশ করা তাদের সম্পদ বিবরণী ও আয়কর নথি পর্যালোচনা করে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ পাওয়া গেছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD