বুধবার, ২৯ মে ২০২৪, ১১:১৫ অপরাহ্ন

ব্র্যাক ব্যাংকের অনন্য সাসটেইনেবল ব্যাংকিং কার্যক্রমের স্বীকৃতি দিয়েছে বিআইবিএম

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ ১:১৮ pm

২০২২ সালে সাসটেইনেবল ব্যাংকিংয়ে উল্লেখযোগ্য অবদানের জন্য ব্র্যাক ব্যাংককে সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট।

বিআইবিএম কর্তৃক আয়োজিত নিজেদের বার্ষিক অনুষ্ঠানে টেকসই অর্থায়ন, পরিবেশ সুরক্ষা, সামাজিক পরিবর্তন, জলবায়ু পরিবর্তন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা- এর মতো ক্ষেত্রগুলোতে অসাধারণ নৈপুণ্যের জন্য দেশের শীর্ষস্থানীয় টেকসই ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এই স্বীকৃতি দেওয়া হয়।

৩০ সেপ্টেম্বর ২০২৩ ঢাকায় অনুষ্ঠিত বার্ষিক সাসটেইনেবল ব্যাংকিং ও ফাইন্যান্স সম্মেলনে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মো. সাব্বির হোসেন এই পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফজলে কবির, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান এবং বিআইবিএমের ড. শাহ মো. আহসান হাবিবসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই স্বীকৃতির বিষয়ে বলতে গিয়ে মো. সাব্বির হোসেন বলেন, “বিআইবিএম কর্তৃক এমন স্বীকৃতি পেয়ে আমরা সত্যিই অনেক সম্মানিত বোধ করছি। এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি আমাদের টেকসই উদ্যোগকে আরও সম্প্রসারিত করার ব্যাপারে আমাদের অনুপ্রাণিত করবে। সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা এবং পরিপালনের সমন্বয়ে গঠিত আমাদের মূল্যবোধ-ভিত্তিক বিজনেস মডেল সবুজ অর্থায়ন, টেকসই সিএমএসএমই, কৃষি অর্থায়ন এবং সামাজিক দায়বদ্ধ উদ্যোগসমূহের বিষয়ে আমাদের প্রতিষ্ঠানের জন্য একটি শক্তিশালী ভিত্তি স্থাপন করে দিয়েছে।”

ব্র্যাক ব্যাংকের প্রতিশ্রুতির ওপর জোর দিয়ে তিনি আরও বলেন, “একটি দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে টেকসইতা এবং অর্থনৈতিক অগ্রগতির মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখার ব্যাপারে কাজ করে যাচ্ছে ব্র্যাক ব্যাংক। আমাদের লক্ষ্য হলো, আসন্ন আর্থিক এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক চ্যালেঞ্জসমূহ মোকাবেলার লক্ষ্যে অর্থনৈতিক স্থিতিশীলতা অর্জন করা। আমাদের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা উদ্যোগের আওতায় এমন সব কর্মসূচি গ্রহণ করা হয়, যা সমাজ এবং সমাজের মানুষের জীবনে একটি দীর্ঘস্থায়ী ইতিবাচক প্রভাব রেখে যায়। আমরা যা কিছু করি, তার মূলে থাকে আমাদের মূল্যবোধসমূহ। এভাবেই আমরা বাংলাদেশের টেকসই উন্নয়নের লক্ষ্যে নিবেদিত রয়েছি।”

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD