বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২০ অপরাহ্ন

ব্র্যাক ব্যাংক ‘আলো’ ই-লার্নিং প্ল্যাটফর্মে ‘ঘুড়ি লার্নিং’ কোর্স চালু

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩ ৪:৪১ pm

প্রতিষ্ঠানের মানবসম্পদ উন্নয়নের চলমান প্রচেষ্টার অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক নিজেদের ই-লার্নিং প্ল্যাটফর্ম- ‘ALO’-তে ঘুড়ি লার্নিং- এর অনেকগুলো গুরুত্বপূর্ণ দক্ষতা-উন্নয়ন কোর্স চালু করেছে।

ঘুড়ি লার্নিং দেশের অন্যতম প্রধান ই-লার্নিং প্ল্যাটফর্ম, যা নিবিড় শিক্ষার সুযোগ প্রদানের মাধ্যমে মানুষের ব্যক্তিগত এবং পেশাদার দক্ষতা বিকাশে সহায়তা করে থাকে।

ব্র্যাক ব্যাংক এবং ঘুড়ি লার্নিং- এর মধ্যকার চুক্তির ফলে এখন থেকে ব্র্যাক ব্যাংকের সহকর্মীরা তাদের সুবিধামতো যেকোনো সময় অনলাইনে ৩০টি কোর্স সম্পন্ন করতে পারবেন। ব্যাংকের কর্মীদের জন্য কোর্সগুলো থাকছে সম্পূর্ণ বিনামূল্যে।

এই কোর্সগুলোতে সেলস ট্রেনিং, ডেটা এন্ট্রি, সাইবার সিকিউরিটি, ইফেক্টিভ বিজনেস অ্যানালাইসিস, লিডারশিপ স্কিল, নেগোসিয়েশন স্কিলসহ বেশকিছু প্রফেশনাল এবং সফট-স্কিল উন্নয়নের ক্ষেত্র রয়েছে, যা ব্যাংকের সহকর্মীদের দক্ষতা ও সুক্ষ্ম চিন্তা-ভাবনার বিকাশ ঘটাতে ভূমিকা রাখবে।

০৩ সেপ্টেম্বর ২০২৩ ঢাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব হিউম্যান রিসোর্সেস আখতারউদ্দিন মাহমুদ, হেড অব লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট উম্মে সালমা এবং ঘুড়ি লার্নিং-এর চিফ গ্রোথ অফিসার আশিকুর রহমান রিনসহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা।

শেখার উদ্যোগকে সাধুবাদ জানিয়ে নিজের উত্সাহ প্রকাশ করে ব্র্যাক ব্যাংকের হেড অব হিউম্যান রিসোর্সেস আখতারউদ্দিন মাহমুদ বলেন, “কর্মী-বান্ধব প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক সবসময় মানবসম্পদ উন্নয়নে উল্লেখযোগ্যভাবে বিনিয়োগ করে থাকে, যাতে প্রতিষ্ঠানের কর্মীরা নিজেদের ক্যারিয়ার বিকাশে নতুন নতুন দক্ষতা অর্জন করতে পারে। আমাদের ই-লার্নিং প্ল্যাটফর্ম- ‘ALO’ তৈরি করা হয়েছে ব্যাংকে অবিরাম শেখার সংস্কৃতি গড়ে তোলার লক্ষ্যে।”

তিনি আরও বলেন, “ঘুড়ি লার্নিং কোর্সগুলো ‘ALO’- তে থাকা রিসোর্সগুলোকে আরও সমৃদ্ধ করে তুলবে। কর্মক্ষেত্রে ব্যাংকারদের প্রয়োজনীয়তার বিষয়টি মাথায় রেখেই এই কোর্সগুলো বাছাই এবং নির্বাচন করা হয়েছে। এটি আমাদের সহকর্মীদের কর্পোরেট বিশ্বের ক্রমবর্ধমান দক্ষতার সাথে তাল মিলিয়ে চলতে এবং অন্যদের চেয়ে এগিয়ে থাকতে সাহায্য করবে। আমরা আমাদের আত্মোন্নয়ন এবং সক্ষমতা বৃদ্ধির স্বাক্ষর রেখেছি ‘ALO’- এর যাত্রার মাধ্যমে। সহকর্মীদের জন্য এই প্ল্যাটফর্মকে আরও সমৃদ্ধশালী করতে আমরা এখানে নতুন নতুন কোর্স যুক্ত করতে থাকব।”

একটি মূল্যবোধ-ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক সহকর্মীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে মানবসম্পদ উন্নয়নে উল্লেখযোগ্যভাবে বিনিয়োগ করে যাচ্ছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD