মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় ভবন ধসে ৩ শ্রমিকের মৃত্যু

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ ১১:৩৮ am

মালয়েশিয়ার পেনাংয়ে নির্মাণাধীন ভবন ধসে তিন শ্রমিক প্রাণ হারিয়েছেন। এছাড়া এখনো চারজন নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে এরা সবাই বাংলাদেশি। সেখানে কর্মরত ১৮ শ্রমিকের সবাই বাংলাদেশ থেকে এসেছেন বলে জানিয়েছেন এক কর্মকর্তা।মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে এ দুর্ঘটনা ঘটে। বুধবার (২৯ নভেম্বর) আলাদা প্রতিবেদনে তথ্যটি জানিয়েছে সংবাদমাধ্যম দ্য স্ট্রেইট টাইমস ও ফ্রি মালয়েশিয়া টুডে।

পেনাং শহরের ডেপুটি পুলিশ প্রধান মোহাম্মাদ উসুফ জান মোহাম্মাদ জানান, নিহতদের মধ্যে দুজন ঘটনাস্থলেই নিহত হন ও অন্য একজন হাসপাতালে মারা যান। মোহাম্মদ ইউসুফ আরও জানান, গুরুতর আহত দুই শ্রমিককে চিকিৎসার জন্য পেনাং হাসপাতালে পাঠানো হয়েছে এবং আরও চারজন ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, বাংলাদেশ কনস্যুলেট শাইক ইসমাইল আলাউদ্দীন বলেছেন, তারা এখনও ভুক্তভোগীদের বিস্তারিত পরিচয় জানতে পারেননি। তিনি বলেন, ‘অফিশিয়ালি তথ্য জানার আগে আমরা কোনো বিবৃতি দিতে পারি না। আমি ঠিকাদার প্রতিষ্ঠানকে ভুক্তভোগীদের বিবরণ দিতে বলেছি। যদিও আমরা জানতে পেরেছি শ্রমিকদের সবাই বাংলাদেশ থেকে এসেছেন। তবে কোনো বিবৃতি দেওয়ার আগে তাদের শনাক্ত করার জন্য আমাদের নথি দরকার,’ যোগ করেন তিনি।

পুলিশ প্রধান মোহাম্মাদ উসুফ জান মোহাম্মাদ বলেন, ‘ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট (জেবিপিএম) অনুসন্ধান ও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।’ তিনি আরও বলেন, ‘যারা নিহত হয়েছেন তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। আমরা স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টা ৪৫ মিনিটে ঘটনার বিষয়ে তথ্য পেরেছি। নির্মাণাধীন ভবনটির ধসের ঘটনায় ১৮ নির্মাণ শ্রমিক আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। তাদের কেউ কেউ নামাজের জন্য বেরিয়েছিলেন।’

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD