মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

মুক্তি পেয়েই পরীক্ষা দিলেন খাদিজা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩ ৫:০৭ pm

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রায় ১৫ মাস কারাগারে থাকার পর মুক্তি পেয়েই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী খাদিজাতুল কুবরা। খাদিজা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এক বছর গ্যাপ দিয়ে পরবর্তী সেশনের (২০২০-২০২১) সাথে চতুর্থ মেমিস্টার পরীক্ষা দিচ্ছেন তিনি।

আজ সোমবার (২০ নভেম্বর) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পরীক্ষা কক্ষে খাদিজা স্ট্যাটিসটিকাল এপোচেস অফ দা স্টুডি অফ পলিটিক্স কোর্সের পরীক্ষায় অংশ নেয়। সকাল ১০ টায় শুরু হওয়া পরীক্ষায় খাদিজা অংশগ্রহণ করে সাড়ে ১১টায়।

এসময় উপস্থিত থাকা খাদিজার বোন মুনিরা বলেন, কারাগার থেকে বের হয়েও খাদিজা এক্সাম দিতে এসেছে। এমনিতেই ওর ২ সেমিস্টার পিছিয়ে গেছে। এটেন্ড করলো যেন এরপর অন্য সব এক্সাম দিতে পারে।

এর আগে গত ১৬ নভেম্বর প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বেঞ্চ খাদিজাকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন। আজ সোমবার থেকে খাদিজার সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকায় দ্রুত আদেশের সংশ্লিষ্ট প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশনা প্রার্থনা করা হয় প্রধান বিচারপতির কাছে৷ যার প্রেক্ষিতে তিনি যথাযথ নির্দেশ প্রদান করেন।

অনলাইনে সরকার বিরোধী বক্তব্য প্রচার এবং বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণের অভিযোগে ২০২০ সালের অক্টোবরে খাদিজাতুল কুবরার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর কলাবাগান ও নিউমার্কেট থানায় পৃথক দুটি মামলা করে পুলিশ।

২০২২ সালের মে মাসে পুলিশ দুই মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয়। সেই অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকার সাইবার ট্রাইব্যুনাল খাদিজাতুল কুবরার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরে গত বছরের ১৭ সেপ্টেম্বর খাদিজাতুল কুবরাকে গ্রেপ্তার করে নিউমার্কেট থানা পুলিশ। এরপর থেকে কারাগারে ছিলেন খাদিজা।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD