মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

মেসির জোড়া গোলে পেরুকে হারালো আর্জেন্টিনা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩ ১১:১৪ am

পায়ের চোটে জাতীয় দল ও ক্লাবের হয়ে বেশ কয়েকদিন দলের বাইরে ছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তবে দলে ফিরেই জোড়া গোল করে দলকে এনে দিলেন জয়। বুধবার (১৮ অক্টোবর) অ্যাওয়ে ম্যাচে পেরুকে সহজেই হারিয়েছে আলবেসিলেস্তেরা। এস্তাদিও ন্যাসিওনাল ডি লিমাতে পেরুকে ২-০ গোলে হারিয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছেন লিওনেল মেসি।

এই জয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও শক্ত করলো আর্জেন্টিনা। টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। সমান ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুই ও তিন নম্বরে আছে উরুগুয়ে ও ব্রাজিল।

প্রতিপক্ষের মাঠে শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। ৩৫ গজ দূর থেকে মেসির ফ্রি কিক দারুণ ডাইভিং হেডে আটকে দেন পেরুর ডিফেন্ডার আন্দেরসন সান্তামারিয়া। দ্বাদশ মিনিটে প্রথম পরীক্ষার মুখে পড়ে আর্জেন্টিনার রক্ষণভাগ। ফ্রি কিক থেকে বিপজ্জনক জায়গায় বল পেয়ে দারুণ ভলি একটুর জন‍্য লক্ষ‍্যে রাখতে পারেননি ডিফেন্ডার লুইস আবরাম।

ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। গনজালেসের কাট ব‍্যাকে বল পেয়ে নিখুঁত ফিনিশিংয়ে গোল করেন মেসি। ৪২তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন অধিনায়ক। হুলিয়ান আলভারেসের দুর্দান্ত ডামিতে সুযোগ পান তিনি। ডি বক্সের বাইরের থেকে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন মেসি। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধেও গোলের সুযোগ আসে দুই দলের সামনে। আক্রমণ-পাল্টা আক্রমণে ব্যস্ত সময় পার করে আর্জেন্টিনা-পেরু। ম্যাচের ৫৭ মিনিটে বল জালে পাঠিয়েও হতাশ হতে হয় মেসিদের। অফসাইডের কারণে বাতিল হয় সেই গোল। শেষমেশ ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD