বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি শিক্ষার্থীকে গুলি, এক সন্দেহভাজন গ্রেফতার

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩ ৯:৪৫ pm

 

যুক্তরাষ্ট্রের ভারমন্টে একটি বিশ্ববিদ্যালয়ের কাছে তিন ফিলিস্তিনি বংশোদ্ভুত শিক্ষার্থীকে গুলির ঘটনায় এক সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ৪৮ বছর বয়সী এই ব্যক্তির নাম জ্যাসন ইটন। সোমবার তাকে আদালতে হাজির করা হবে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ জানিয়েছে, জ্যাসন ইটনের বাড়িতে তল্লাশির পর তাকে কাস্টডিতে নিয়েছে পুলিশ।

শনিবার বার্লিংটনে ইউনিভার্সিটি অব ভারমন্টের কাছে হিশাম আওয়ারতানি, তাহসিন আহমেদ ও কিনান আব্দালহামিদকে গুলি করা হয়। মার্কিন সরকার হামলাটি বিদ্বেষমূলক অপরাধ কি না তা খতিয়ে দেখছে।

ভারমন্টের অ্যাটর্নি জানিয়েছেন, তার কার্যালয় মার্কিন আইন মন্ত্রণালয়ের বেসামরিক অধিকার শাখার সঙ্গে কাজ করছে। তারা যাচাই করে দেখছেন কোনও কেন্দ্রীয় অপরাধ সংঘটিত হয়েছে কি না।

কর্মকর্তারা সম্ভাব্য মোটিভের বিষয়ে তদন্ত করছেন। তারা বলছেন, হামলার শিকার শিক্ষার্থীরা ঐতিহ্যবাহী কেফিয়াহ পরিধান করা ছিল এবং আরবি ভাষায় কথা বলছিলেন।

স্থানীয় সময় রবিবার দুপুরে ইটনকে আটক করে পুলিশ। সন্দেহভাজন হিসেবে তার বাড়িতে এক ঘণ্টা ধরে তল্লাশির পর তাকে আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, হামলার শিকার শিক্ষার্থীদের মধ্যে দুজন মার্কিন নাগরিক ও একজন বৈধ বাসিন্দা।

উল্লেখ্য, ইসরায়েল-হামাস সহিংসতার জেরে ইসলামবিরোধী ও ইহুদিবিদ্বেষমূলক বিভিন্ন ঘটনা ঘটছে। এর মধ্যে রয়েছে বিদ্বেষমূলখ হামলা, অনলাইনে হয়রানিসহ অপরাধমূলক কর্মকাণ্ড ।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD