সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

যুদ্ধবিরতির সপ্তম দিনে মুক্তি পেলো আরও ৩০ ফিলিস্তিনি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩ ১০:২৬ am

যুদ্ধবিরতির সপ্তম দিনে ইসরাইলি কারাগার থেকে মুক্তি পেলো আরও ৩০ ফিলিস্তিনি বন্দি। স্থানীয় সময় বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে সপ্তম দফায় ৮ ইসরাইলি জিম্মির মুক্তির বিনিময়ে তাদের মুক্তি দেওয়া হয়। এর মধ্যদিয়ে এখন পর্যন্ত ১০৫ ইসরাইলি জিম্মির বিনিময়ে ২৪০ ফিলিস্তিনিকে মুক্তি দেওয়া হয়েছে। কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদন এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মুক্তি পাওয়ার পর ওই ৩০ ফিলিস্তিনিকে একটি বাসে করে অধিকৃত পশ্চিম তীরে নিয়ে যাওয়া হয়। এ সময় রাস্তায় ফিলিস্তিনি পতাকা দিয়ে তাদের স্বাগত জানান আত্মীয়-স্বজনরা।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় দুই নারী জিম্মিকে মুক্তি দেয় ফিলিস্তিনের মুক্তিকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। মুক্তিপ্রাপ্তদের একজন ফ্রান্স ও ইসরাইলের দ্বৈত নাগরিক মিয়া সেম।
২১ বছর বয়সী তরুণী মিয়া সেমকে গত ৭ অক্টোবর হামলার পর একটি সংগীত উৎসব থেকে জিম্মি করে হামাস। অপরজন ইসরাইলি নাগরিক ৪০ বছর বয়সী আমিত সুজানা।
ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে বলা হয়েছে, রেডক্রসের তথ্য মতে ৬ ইসরাইলি নাগরিককে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে ও তারা এখন ইসরাইলের পথে রয়েছে।
কাতারের পক্ষ থেকেও ৮ জিম্মি মুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, আজ মুক্তি পাওয়া ৮ জনের মধ্যে দুইজন কিশোর ও বাকি ৬ জন নারী। ৬ জনেরই দ্বৈত নাগরিকত্ব রয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD